‘অর্থনীতির সব সূচকেই পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ’

অর্থনীতির সব সূচকেই পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল পৌনে ১১টায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে দুই দিনব্যাপী রেডিও এশিয়া কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নত দেশ। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতা গ্রহণ করেন, তখন মাথাপিছু আয় ছিল মাত্র ৬০০ মার্কিন ডলার। শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে বাংলাদেশের মাথাপিছু আয় এখন দুই হাজার মার্কিন ডলার।

তিনি বলেন, পাকিস্তানকে সব সূচকে পেছনে ফেলেছে বাংলাদেশ। কিছু সূচকে ভারতকেও পেছনে ফেলেছে। বাংলাদেশ এখন ডিজিটাল, এটাই বাস্তবতা। দেশ এখন খাদ্যেও স্বয়ং সম্পূর্ণ।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসের সঙ্গে রেডিও অতপ্রোতভাবে জড়িত। বাংলাদেশে এখনো জনপ্রিয় গণমাধ্যম রেডিও। বঙ্গবন্ধুর নির্দেশে বাংলাদেশ বেতার স্বাধীনতার ঘোষণাপত্র প্রচার করে। দেশ স্বাধীন করতে রেডিওর ভূমিকা রয়েছে।

মন্ত্রী বলেন, দরিদ্র ও দুর্নীতিমুক্ত দেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনা দেশের অবকাঠামো উন্নয়ন করছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের (এবিইউ) সেক্রেটারি ড. জাভেদ মোত্তাগী ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শিল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য সচিব আব্দুল মালেক।

সম্মেলনে কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, মিশর, ইরান, ভিয়েতনাম ও ভারতসহ ২২টি দেশের ২১২ জন রেডিও ও গণমাধ্যম ব্যক্তিত্ব অংশগ্রহণ করেছেন।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 75 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *