পুঁজিবাজার বন্ধ ৩০ মে পর্যন্ত

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি ছুটির সঙ্গে সমন্বয় রেখে আগামী ৩০ মে পর্যন্ত দেশের পুঁজিবাজারের লেনদেন ও অফিসের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৪ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। ডিএসইর কোম্পানি সেক্রেটারি সকল ট্রেক হোল্ডারদের এ তথ্য জানিয়েছেন। শনিবার (১৬ মে) এই তথ্য নিশ্চিত করেছে ডিএসই।

আরো পড়ুন: পুঁজিবাজারের বিনিয়োগকারীরা চরম দুর্ভোগে

প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পুঁজিবাজার বন্ধ ঘোষণা করা হয়। এরপর সরকারি ছুটি বাড়লে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত পুঁজিবাজার বন্ধ রাখা হয়। দ্বিতীয় দফায় সাধারণ ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়। তৃতীয় দফায় সাধারণ ছুটি বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়। চতুর্থ দফায় সাধারণ ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। এখন আবারও সেই ছুটি বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়। এতে পুঁজিবাজার বন্ধের সময়সীমাও বাড়ছে।

করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে টানা ২ মাস ৪ দিন পুঁজিবাজার বন্ধ থাকছে। একই সিদ্ধান্ত নিচ্ছে দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 55 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।