দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড গড়লেন তাইজুল

ইহসানউল্লাহ জানাতকে সরাসরি বোল্ড করে বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন তাইজুল ইসলাম। সাকিব আল হাসান ও মোহাম্মদ রফিককে পিছনে ফেলে নতুন এই রেকর্ড গড়লেন তাইজুল।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট খেলতে মাঠে নামে বাংলাদেশ ও আফগানিস্তান। টসে জিতে ব্যাটিংয়ে নামে আফগানরা। দলীয় ১৩ ও নিজের সপ্তম ওভারে ব্যক্তিগত ৯ রানে থাকা জানাতকে ফেরান তাইজুল। এরই সঙ্গে বাংলাদেশের দ্রুততম বোলার হিসেবে টেস্টে ১০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তাইজুল।

এর আগের রেকর্ডধারী সাকিব ২৮ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন। যেখানে বর্তমানে ৫৫ টেস্টে তার বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ২০৫টি উইকেট রয়েছে। আর সাবেক বাঁহাতি তারকা স্পিনার মোহাম্মদ রফিক ৩৩ টেস্টে ১০০ উইকেট নিয়ে তার ক্যারিয়ার শেষ করেছিলেন। রফিক আবার বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট নিয়েছেন।

এ ম্যাচের আগে তাইজুল ২৪ টেস্টে ৯৯ উইকেট পেয়েছিলেন। যেখানে তার ইকোনোমি ছিল ৩.২০ ও বোলিং গড় ৩১.০৪। এক ম্যাচে সেরা বোলিং ফিগার ১৭০ রানে ১১ উইকেট। আর এক ইনিংস ৩৯ রানে ৮ উইকেট। পাঁচ উইকেট পেয়েছেন ৭বার ও ম্যাচে ১০ উইকেট নিয়েছেন একবার।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 70 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *