চট্টগ্রামে পুলিশ বক্সে হামলা: দায় স্বীকার আইএসের

চট্টগ্রামের ষোলশহরে পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএস ‘দায় স্বীকার করেছে’ বলে জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী এই গ্রুপ শনিবার (২৯ ফেব্রুয়ারি) আইএস পরিচালিত আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে এ তথ্য জানায়।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাতে নগীরর ষোলশহরে ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণে দুই পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন। নাশকতার উদ্দেশে এ হামলা চালানো হয়েছে বলে মনে করছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান।

ঘটনাস্থলে জিআই পাইপ ও মার্বেল জাতীয় পদার্থের টুকরো পাওয়ার কথা জানিয়ে পুলিশ বলছে, স্থানীয় প্রযুক্তি ব্যবহার করে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

এদিকে, চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় কোনো জঙ্গির সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার সন্ধ্যায় ঝিনাইদহে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশে কোনো জঙ্গি বা আইএস নেই বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, আমরা সব সময়ই বলেছি, যে আমরা জঙ্গি মূল উৎপাটন করতে পারিনি, কিন্তু নিয়ন্ত্রণে নিয়ে এসেছি।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 142 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।