শাহ হালিম ইসলামীয়া কাদেরিয়া মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা

পরিচর্যা ও প্রতিযোগিতা মেধা বিকশিত করে

ফটিকছড়ির পূর্ব ধলই এলাকার রোসাংগিরী আরবানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি আয়োজিত মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২৭ ফেব্রুয়ারি ২০২০ বেলা সাড়ে এগারোটায় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন এলাকার প্রবীন ব্যক্তিত্ব ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল হোসেন।

শাহ হালিম ইসলামীয়া কাদেরিয়া মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ইতিবাচক প্রতিযোগিতা সমাজ ও সভ্যতা বিনির্মাণে প্রণোদনা যোগায়। মেধা বিকাশে যেমন পরিচর্যা অপরিহার্য তেমনি প্রতিযোগিতার মধ্য দিয়ে মেধার স্বীকৃতিও প্রয়োজন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী জনাব নওশাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্বদ্যিালয়ের সিনেট সদস্য এবং কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী। এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক এবং মেধাবৃত্তি পরীক্ষার প্রধান নিয়ন্ত্রক জনাব মাছুম আহমেদ।

উল্লেখ্য, মেধাবৃত্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান (দশ হাজার টাকা) অর্জন করে রোসাংগিরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী সামিয়া শাহরিন, দ্বিতীয় স্থান (সাত হাজার টাকা) অর্জন করে আরবানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অহনা রাজ তানহা এবং তৃতীয় স্থান (পাঁচ হাজার টাকা) অধিকার করে ধলই হাধুরখীল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী নুসরাত জাহান। এছাড়া দশ শিক্ষার্থীকে সান্তনা বৃত্তি (দুই হাজার টাকা) প্রদান করা হয়। এছাড়া বৃত্তিপ্রাপ্ত প্রত্যেককে সনদপত্র ও বৃত্তি-স্মারক তুলে দেওয়া হয়।

স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুচ্ছপার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো. জয়নুল আলম, মুক্তিযোদ্ধা আহম্মেদ হোসেন বাবুল ও শিক্ষানুরাগী হারুন উর রশিদ চিশতি। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সংশ্লিষ্ট স্কুলের শিক্ষার্থী-শিক্ষকবৃন্দ ও অভিভাবকরা অংশগ্রহণ করেন। এছাড়াও উপস্থিত ছিলেন কাজী দিদারুল আলম,মোস্তাকিম চৌধুরী টিটু,লোকমান হাকিম,মোহাম্মদ কালামুল্লাহ, মুনসুরুল আলম,নিজাম উদ্দীন ও তাহেরুল করিম সাগর প্রমূখ।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 137 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।