কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত হচ্ছে চট্টগ্রামের দুই স্কুল

209
কোয়ারেন্টাইন, করোনাভাইরাস, ছাড়া
রবিবার(৮ মার্চ) বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন শনাক্তের পর চট্টগ্রামে সন্দেহজনক রোগীদের বিশেষ ব্যবস্থায় আলাদা রাখার (কোয়ারেন্টাইন) জন্য প্রস্তুত করা হচ্ছে দুটি স্কুল। স্কুল দুটি হলো; চট্টগ্রামের দক্ষিণ কাট্টলীর পি এইচ আমিন একাডেমি এবং চান্দগাঁওয়ের সিডিএ পাবলিক স্কুল।

জানা গেছে, এ দুটি স্কুল পরিদর্শন করবেন করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রামে জেলা প্রশাসকের নেতৃত্বে গঠিত কমিটি। এরপর কমিটি কোয়ারেন্টাইনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সম্মেলন কক্ষে করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ। তাদের দুজন ইতালিফেরত, বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। এ তিনজন ছাড়া আরও দুজনকে করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরো পড়ুন: করোনাভাইরাসে ইতালিতে ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা ১৩৩

করোনা প্রতিরোধে জেলা কমিটির সদস্য সচিব সিভিল সার্জন শেখ ফজলে রাব্বী জানান,

“কোয়ারেন্টাইনের জন্য স্কুলঘরসহ ১০টি এম্বুলেন্স প্রস্তুত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর পাশাপাশি বেসরকারি হাসপাতালেও বিশেষায়িত ওয়ার্ড করার সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত হয়েছে ওষুধ, অক্সিজেন, মাস্কসহ প্রয়োজনীয়সামগ্রী প্রস্তুত রাখার। চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক করোনা শনাক্তকরণ পদ্ধতি জোরদার করার ওপর গুরুত্ব দেয়া হচ্ছে।”

চস/সোহাগ