পুরোদমে প্রচারণায় রেজাউল ও শাহাদাতের সময় কাটছে ব্যস্ত  

153
প্রচারণা
প্রতীক বরাদ্দের পর পুরোদমে প্রচারণায় ব্যস্ত সময় কাটছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আওয়ামী লীগ ও বিএনপি মনোনীদ দুই মেয়র প্রার্থীর। প্রতিদিন ২-৩টি করে ওয়ার্ডের তালিকা করে ব্যাপক গণসংযোগ করছেন দুই প্রার্থী।

শুধু প্রার্থীরা নন, প্রচারণায় নেমেছেন দুই দলের অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও পেশাজীবী সংগঠনের নেতা-কর্মীরা। ইতিমধ্যে দুই প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ও উদ্বোধন হয়ে গেছে। প্রার্থীদের পোস্টার-ব্যানার, দৃষ্টিনন্দন প্রতীকও দেখা যাচ্ছে অলিগলিতে। জোর প্রচারণা চলছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী ওয়ার্ড ভিত্তিক কর্মসূচির প্রথম দিনে পাথরঘাটা, বকশিরহাট ও দেওয়ান বাজার ওয়ার্ডে গণসংযোগ করেছেন। মঙ্গলবার (১০ মার্চ) তিনি দক্ষিণ পতেঙ্গা, উত্তর পতেঙ্গা দক্ষিণ হালিশহর ওয়ার্ডে গণসংযোগ করবেন। বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন সোমবার হজরত আমানত খান (র.) মাজার জেয়ারত করে আশপাশের এলাকায় গণসংযোগ করেন। মঙ্গলবার তিনি গণসংযোগ করবেন দক্ষিণ পাহাড়তলী, জালালাবাদ ও পাঁচলাইশ ওয়ার্ডে।

আরো পড়ুন: কোলাকুলি করে নির্বাচনী প্রচারণা শুরু করলেন রেজাউল-শাহাদাত

নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর পক্ষে স্বেচ্ছাসেবক লীগের কর্মিসভাএম রেজাউল করিম চৌধুরী বলেন, প্রতিদিন ২-৩টি ওয়ার্ডে গণসংযোগ করবো আমি। সোমবার (০৯ মার্চ) তিনটি ওয়ার্ডে হেঁটেই গণসংযোগ করেছি। ভোটারদের উদ্দেশে আমি বলছি-সম্মিলিত প্রচেষ্টায় পরিকল্পিত নগর গড়ে তুলতে নৌকায় ভোট দিন।

তিনি জানান, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতারা এসে নৌকার সমর্থনে সভা করেছে। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো প্রচারণায় নেমেছে। প্রগতিশীল পেশাজীবী সংগঠনগুলোও নৌকার পক্ষে ব্যাপক কাজ করছে।

থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) প্রাঙ্গণে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের কর্মিসভায় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। সভা শেষে নেতৃবৃন্দ লালখান বাজার ওয়ার্ড এলাকায় নৌকার পক্ষে গণসংযোগ করেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, চসিক নির্বাচনে বিএনপির প্রার্থীর পক্ষে নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের উৎসাহের কমতি নেই। প্রশাসন যদি নিরপেক্ষ থাকে তবে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি রেকর্ড ছাড়িয়ে যাবে। আমি ভোটারদের বলছি-একটি নিরাপদ, জলাবদ্ধতামুক্ত, সুন্দর নগরী হিসেবে চট্টগ্রামকে ঢেলে সাজানোর জন্য আমাকে ভোট দিন।

বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে যুবদলের মতবিনিময় সভাবিএনপি প্রার্থীর পক্ষে সোমবার (৯ মার্চ) মুরাদপুরের এন মোহাম্মদ কনভেনশন হলে যুবদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে নগর বিএনপির সিনিয়র নেতারা ছাড়াও যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহসভাপতি ও নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহসাধারণ সম্পাদক ও নগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ নেতা-কর্মীদের দিকনির্দেশনা দেন।

চস/আজহার