করোনাভাইরাস: চট্টগ্রাম মেডিকেলে আলাদা কর্নার

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর, সর্দি, কাশির রোগীদের চিকিৎসা ব্যাহত হচ্ছে এমন অভিযোগে এসব রোগীদের জন্য আলাদা কর্নার করা হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ পাসপাতাল কর্তৃপক্ষ।

একইসঙ্গে এসব রোগীর চিকিৎসকদের পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট দেয়া হচ্ছে।

শনিবার(২১ মার্চ) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস.এম. হুমায়ুন কবির।

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে প্রতিদিন ৩৫০০-৪০০০ রোগীকে চিকিৎসা দেয়া হয়। হাসপাতালে করোনোভাইরাসে আক্রান্ত কেউ প্রবেশ করলে বাকি রোগীদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ কারণে জ্বর, সর্দি, কাশির রোগীদের জন্য ইমার্জেন্সির পাশে একটি ও বহির্বিভাগে দুটি আলাদা কর্নার করা হচ্ছে।

আরো পড়ুন: ইতালিতে করোনাভাইরাসে এক বাংলাদেশির মৃত্যু

ব্রিগেডিয়ার জেনারেল হুমায়ুন কবির বলেন, করোনাভাইরাসে আক্রান্তদের জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চারটি আইসিইউ বেড বসানো হচ্ছে। একই সঙ্গে চমেক থেকে প্রশিক্ষিত চিকিৎসক পাঠানো হচ্ছে।

তিনি আরো বলেন, কোন রোগী করোনাভাইরাসে আক্রান্ত আর কোন রোগী আক্রান্ত নন তা তো চিকিৎসকরা জানেন না। এ কারণে হয়তো সাময়িক অসুবিধা হচ্ছে।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 172 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।