করোনা: চট্টগ্রামে আরও একজন আক্রান্ত

চট্টগ্রামের আরও একজন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। রোববার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষার এই রোগ ধরা পড়ে। এই ব্যক্তি নিয়ে চট্টগ্রামে দুজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেল।

চট্টগ্রামে গত শুক্রবার করোনাভাইরাস সংক্রমিত প্রথম ব্যক্তি শনাক্ত হন। তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। রোববার সংক্রমিত ব্যক্তি প্রথম শনাক্ত হওয়া ব্যক্তির ছেলে। চট্টগ্রাম নগরের দামপাড়ায় তাঁদের বাড়ি। শুক্রবার রাতে পুলিশ ওই বাড়ি এবং প্রতিবেশী আরও পাঁচটি বাড়ি লকডাউন করে।

একটি সূত্র জানায়, করোনা আক্রান্ত প্রথম ব্যক্তির মেয়ে ১৩ মার্চ পবিত্র ওমরাহ পালন করে চট্টগ্রামে ফেরেন। মেয়ের সংস্পর্শের কারণে একই পরিবারের পিতা ও পুত্র করোনা ভাইরাসে সংক্রমিত হন। চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘বিআইটিআইডি হাসপাতালের কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় আরও একজন ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ওই ব্যক্তি চট্টগ্রাম নগরের একটি সুপারশপে চাকরি করতেন। ওই সুপারশপের ১৪ জন কর্মীকে আমরা খুঁজে হোম কোয়ারেন্টিনে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছি।’

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, রোববার বিআইটিআইডি হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষা হয় ২৩ জনের। ২২ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে।

প্রথম আক্রান্ত ব্যক্তির অবস্থা স্থিতিশীল:
এদিকে গত কোভিড-১৯ রোগে শনাক্ত ব্যক্তি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন। তিনি আগে থেকেই ডায়াবেটিস এবং ব্রংকাইটিসে ভুগছিলেন।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের পরিচালক অসীম কুমার না বলেন, করোনা সংক্রমিত ব্যক্তিকে উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক এবং অন্যান্য ওষুধ দেওয়া হচ্ছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

 

 

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 114 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।