কক্সবাজারে শনাক্ত নতুন ৭ করোনা রোগী

কক্সবাজারে একদিনে নতুন করে সাতজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। জেলায় এ নিয়ে মোট ১৪ জন করোনা রোগী শনাক্ত হলো।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া।

আমাদের সময়কে অনুপম বলেন, ‘গতকাল বৃহস্পতিবার কক্সবাজারের আটটি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে মোট ১০১ জন সন্দেহভাজনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার পর আজ সন্ধ্যা পর্যন্ত নতুন সাতজনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।’

আরো পড়ুন: ৫ মে পর্যন্ত বন্ধ গণপরিবহন

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পাঁচজন মহেশখালীর, একজন কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার ও অপরজনের বাড়ি টেকনাফের পানিরছড়ায়।

প্রফেসর ডা. অনুপম বড়ুয়া আরও বলেন, ‘এখন পর্যন্ত ১৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার টেকনাফের একজন, গত বুধবার কক্সবাজার শহরের টেকপাড়ার একজন, গত ১৯ এপ্রিল মহেশখালীতে ৩ জন ও টেকনাফে ১ জন রোগী শনাক্ত হয়।’ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম কোনারপাড়ায় তাবলিগ ফেরত এক ব্যক্তির শরীরেও করোনাভাইরাস পাওয়া গেছে বলেও জানান তিনি।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহাবুবর রহমান বলেন, ‘আমরা প্রতিদিনই কক্সবাজারের ৮টি উপজেলা, রোহিঙ্গা ক্যাম্প ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা হতে সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ করে থাকি। পরবর্তীতে কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাবে তা টেস্ট করা হয়। এখন আমরা বিশেষ করে বেশি বেশি সন্দেহভাজন ব্যক্তির টেষ্ট করার চেষ্টা করছি।’

সিভিল সার্জন জানান, প্রতিদিনই রাত ৮টার মধ্যে কক্সবাজারের ৮টি উপজেলাসহ বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা হতে সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়। এরপর নমুনাগুলো পরীক্ষার পরই প্রতিবেদন ঢাকায় আইইসিডিআরে পাঠানো হয়। পরবর্তীতে ওখান থেকে আনুষ্ঠানিকভাবে রিপোর্ট প্রকাশ করা হয়।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবটিকে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভাইরাস পরীক্ষার জন্য নির্ধারণ করেছে। গত এপ্রিল থেকে ল্যাবটি চালু হয়েছে। গত ২৩ দিনে সবমিলিয়ে মোট ৭১৫ জনের পরীক্ষা করা হয়েছে কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবটিতে।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 55 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “কক্সবাজারে শনাক্ত নতুন ৭ করোনা রোগী

Comments are closed.