পতেঙ্গায় করোনার চিকিৎসার জন্য ৫০ শয্যার হাসপাতাল চালু হল

89

নগরির কাটগড় মোড়ে পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ে অস্থায়ীভাবে গড়ে তোলা ৫০ শয্যার ‌‘ইপিজেড পতেঙ্গা করোনা হাসপাতালের উদ্বোধন হয়েছে। শনিবার (১৩ জুন) সকালে হাসপাতালের বর্হিবিভাগের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের প্রধান উদ্যোক্তা ডা. হোসেন আহম্মদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহানুর বেগম ,পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বডুয়া।

হাসপাতালটি চালু হওয়ায় চিকিৎসা সেবা মিলবে উত্তর ও দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের প্রায় ৭ লাখ মানুষের। স্থানীয়দের অর্থায়নে তৈরি এ হাসপাতালে আগামীকাল রোববার অথবা সোমবার থেকে রোগী শুরু হবে রোগী ভর্তি প্রক্রিয়া।

হাসপাতালের প্রধান উদ্যোক্তা ডা. হোসেন আহম্মদ বলেন, আজ আনুষ্ঠানিক ভাবে হাসপাতালে বর্হিবিভাগ চালু করা হয়েছে। অফিসিয়ালি কিছু প্রক্রিয়া বাকি রয়েছে যা শেষ করে আশা করে রবি অথবা সোমবার থেকে রোগী ভর্তি করানো যাবে। হাসপাতালে ৬ জন চিকিৎসক দায়িত্ব পালন করবেন। আরও কয়েকজন চিকিৎসক আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি । এ ছাড়া ২ জন নার্স এবং এবং ২ জন আয়া নিয়োগ দেওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবক রানা তালুকদার বলেন, সকালে উদ্বোধনের এর পর একজন রোগী কে চিকিৎসার মাধ্যমে হাসপাতালে কার্যক্রম শুরু হয়। ১ জন নার্স, ১ জন আয়া ও আমরা ২০ জন স্বেচ্ছাসেবক কাজ করছি। আরও বেশ কয়েকজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

চস/আজহার