একদিনে করোনায় ৫ মৃত্যু, ১৫৯ জন আক্রান্ত চট্টগ্রামে

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮৯০টি নমুনা পরীক্ষা করে ১৫৯ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাত হাজার ৬২৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬৫ জন।

শনিবার (২৭ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী- গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ে (চবি) ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ২৪ জনের।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ৬২ জনের।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এই ল্যাবে পজেটিভ শনাক্ত হয় ২১ জনের।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ৪৩ জনের

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ৭ জনের।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করে আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।

তবে এদিন চট্টগ্রামের বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ল্যাবের রিপোর্ট পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ১৫৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মহানগরে ৮২ জন এবং উপজেলায় ৭৭ জন।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 66 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।