প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধাদের উপর হামলায় ২৬ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মুক্তিযোদ্ধাদের অবস্থান কর্মসূচিতে হামলার অভিযোগে বাঁশখালির এমপি মোস্তাফিজুর রহমানের এপিএস, পৌর মেয়রসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার রাত ৮টার দিকে সিএমপির কোতয়ালী থানায় বাঁশখালীর পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, সংসদ সদস্যের ব্যক্তিগত সচিব মো. তাজুল ইসলাম ও এপিএস এ কে এম মোস্তাফিজুর রহমান রাসেলসহ ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এদের মধ্যে এপিএস রাসেলসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের স্বজন জহির উদ্দিন বাবর।

আহত মুক্তিযোদ্ধার পরিবার

মামলায় আরও যাদের অভিযুক্ত করা হয়েছে, তারা হলেন- মৌলভী আক্তার হোসেন, ফজলুল করিম ফজু, আবুল কালাম চৌধুরী, জিল্লুল করিম শরীফ, আবুল ছালেহ, মাহবুবুর রহমান, হারুনুর রশিদ, মিজানুর রহমান, সেলিম উদ্দিন চৌধুরী, খোরশেদুল আলম, হেলাল উদ্দিন চৌধুরী, মনজুরুল ইসলাম, শহিদুল ইসলাম, এনামুল হক, আবুল মোমেন, মো. সেলিম, দীপেস চক্রবর্তী, মোজাম্মেল, সৈয়দুল ইসলাম, মোরশেদুর রহমান নাদিম ও মনির উদ্দিন বাবু, মো. হেলাল, নাসির উদ্দিন।

জানাগেছে, গত ২৬ জুলাই মারা যান মুক্তিযোদ্ধা আলী আশরাফ। তিনি বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে গিয়ে প্রাণ দেওয়া মৌলভী সৈয়দের ভাই। আলী আশরাফ মারা যাওয়ার পর তাকে রাষ্ট্রীয় সম্মান না দেওয়াকে কেন্দ্র করে ঘটে যায় নানা ঘটনা। এর মধ্যেই মুক্তিযোদ্ধা আলী আশরাফকে নিয়ে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান বিতর্কিত মন্তব্য করা ছাড়াও মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননাকর বক্তব্যও দেন বলে অভিযোগ মুক্তিযোদ্ধাদের।

Image may contain: 1 person, beard, close-up and outdoor
মামলার অন্যতম আসামি মৌলভী আক্তার হোসেন

 

এর প্রতিবাদে সোমবার দুপুরে জামালখান প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা শাখা যৌথভাবে মানববন্ধন ও অবস্থান আয়োজন করে। কর্মসূচি শুরুতে লঠিসোঠা নিয়ে মিছিল নিয়ে এমপি মোস্তাফিজুর রহমানের অনুসারী যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে অনুষ্ঠান পন্ড করে দেয়। এবং উপস্থিত মুক্তিযোদ্ধা সাংবাদিকদের পিঠিয়ে আহত করে। এতে আহত হন মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ ২৫ জন। এরপর লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

 

হামলায় মৌলভী সৈয়দের ভাতিজা জয়নাল আবেদীন, জহির উদ্দীর মোা. বাবর, ইমরানুল ইসলাম তুহিন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আবু সাদাত মোহাম্মদ সায়েম আবু সাদাত মো. সায়েম গুরুতর আহত৷ আহতদের মধ্যে সায়েমের পায়ে গুরুতর আঘাত পাওয়ায় তাকে নগরীর একটি বেসরকারী ক্লিনিকে ভর্তি করা হয়েছে৷

 

আহত ছাত্রলীগ নেতা সায়েম বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম৷ হঠাৎ এমপি’র ব্যানার নিয়ে একটি মিছিল থেকে আতর্কিত আমাদের ওপর হামলা চালায়৷ এসময় আমার পাশে থাকা এক মুক্তিযোদ্ধাকে হামলাকারীদের আক্রমন থেকে রক্ষা করতে গেলে তারা আমার পায়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে৷

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 86 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধাদের উপর হামলায় ২৬ জনের বিরুদ্ধে মামলা

Comments are closed.