করোনায় চট্টগ্রামে মৃত্যুহীন আরও একটি দিন, শনাক্ত ৮৮

চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কোনো মৃত্যু হয়নি। তবে শনাক্ত হয়েছে আরো ৮৮ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬১২ জন। করোনায় সুস্থ হয়েছেন আরো ৯৩ জন।

মঙ্গলবার (২৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রামের ৫ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৭৩১ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীতে ৬৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২০ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের image সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৬১২ জনে। গত ২৪ ঘন্টায় করোনায় কোনো মৃত্যু হয়নি। করোনা হতে সুস্থ হয়েছে আরো ৯৩ জন।

এদিকে, ৭৩২ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮৪ টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১০ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২২৭ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৯ জন। এর মধ্যে নগরীর ৮ জন ও জেলার উপজেলার ১ জনের পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২০৫ টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২৪ জন নগরীর ও ৩ জন জেলার উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১২৩ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ২ জন নগরীর বাসিন্দা ও ১ জন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১ জনের নমুনা পরীক্ষায় কোনো করোনা শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৫৮ টি নমুনা পরীক্ষা করে ১০ জন শনাক্ত হয়। ১০ জনই নগরীর বাসিন্দা ।

শেভরনে ৩৪ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ১৪ জন নগরীর বাসিন্দা ও ৫ জন উপজেলার বাসিন্দা। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ২০ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- পটিয়া ১ জন, বোয়ালখালী ১ জন, রাউজান ৪ জন, ফটিকছড়ি ২ জন, হাটহাজারীর ৭ জন, মিলশ্বরাই ২ জন এবং সন্দ্বীপ ২ জন।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 68 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।