অস্ত্র মামলায় শীর্ষ সন্ত্রাসী বিধানের সাজা ১৭ বছর

রাউজান তথা চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী, সাবেক এনডিপি ক্যাডার, ১২টি মামলার আসামী বিধান বড়ুয়ার ১৭ বছর সাজা হয়েছে। একটি অস্ত্র মামলায় তাকে এই সাজা দেন আদালত। সাজাপ্রাপ্ত আসামী আধার মানিক গ্রামের সুরত সিংহের বাড়ির মৃত হিমাংশু বড়ুয়া ছেলে।

মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবি জেলার অতিরিক্ত পিপি এডভোকেট সমীর দাশগুপ্ত গতকাল সোমবার দুপুরে এ তথ্য প্রকাশ করে বলেন ‘ইতিমধ্যে এ রায় দেন ২য় অতিরিক্তি জেলা ও দায়রা জজ ফেরদৌস আরা।’ ওই আইনজীবি বলেন ‘২০১৪ সালের ৪ অক্টোবর রাত ৯টায় আসামীর বসতঘর থেকে অস্ত্র ও কার্তুজ উদ্ধার করে রাউজান থানা পুলিশ।

এ অস্ত্র মামলার বাদী ছিলেন পূর্ব গুজরা তদন্ত কেন্দ্রের এস.আই মহসিন রেজা। ২০১৬ সালের ২৩ নভেম্বর আসামীর বিরুদ্ধে মামলা চার্জ গঠন করা হয়। এই মামলায় ৮ স্বাক্ষীর মধ্যে বাদীসহ ৭জনই আদালতে স্বাক্ষী দেন। সর্বশেষ ইতিমধ্যে আদালত প্রদত্ত রায়ে বিধান বড়ুয়া সশ্রম কারাদন্ড দেয়া হয়।’ আইনজীবি সমীর দাশুপ্ত জানান, বিধান বড়ুয়ার বিরুদ্ধে আরো ২৫-৩০ মামলা রয়েছে। সে এখন পলাতক রয়েছে।’

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 77 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।