spot_img

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শুক্রবার
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

চট্টগ্রামে করোনায় শনাক্ত আরও ৫৩

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৯ সেপ্টেম্বর) ১ হাজার ৩৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৬৯৭ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৭ জন; এর মধ্যে ১৯২ জন নগরীর ও ৮৫ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬০টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২১ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৯ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৮টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭১টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ৪জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

আরো পড়ুন: নারায়ণগঞ্জ মসজিদ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২৯

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫৯টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৫৩ জনের। এরমধ্যে ৩৯ জন নগরীর এবং ১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Latest Posts

spot_imgspot_img

Don't Miss