রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ২

আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। রবিবার সকালে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় আরও ১০-১২ জন আহত হয়েছেন। আহতদের ক্যাম্পের ভেতরেই বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) গাজী সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। তবে নিহতরা রোহিঙ্গা বলে ধারণা করা হচ্ছে।

গণহত্যা ও নির্যাতনের মুখে ২০১৭ সালে সাত লাখের বেশি রোহিঙ্গা নাগরিক মিয়ানমার থেকে কক্সবাজারে এসে আশ্রয় নেয়। এর আগে আরও কয়েক লাখ রোহিঙ্গা কক্সবাজারে এসে আশ্রয় নেয় বিভিন্ন সময়। সবমিলিয়ে ১১ লাখের বেশি রোহিঙ্গা নাগরিক নিয়ে চরম সমস্যায় রয়েছে বাংলাদেশ।

আরো পড়ুন: অস্ত্র-গুলিসহ টেকনাফে চার ডাকাত গ্রেফতার

মিয়ানমার বারবার আশ্বাস দিলেও নানা কূটকৌশলের আশ্রয় নিয়ে একজন রোহিঙ্গাকেও ফিরিয়ে নেয়নি। আশ্রিত রোহিঙ্গারা দিন দিন নানা অপরাধের সঙ্গে জড়িয়ে যাচ্ছে, যা নিয়ে উদ্বিগ্ন স্থানীয় প্রশাসন ও জনসাধারণ।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 45 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।