সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে চবিতে বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাধারণ শিক্ষার্থীর ব্যানারে সারাদেশে নারীর শ্লীলতাহানি, নির্যাতন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

আজ সোমবার (৫ অক্টোবর) শহীদ মিনার চত্বরে প্ল্যাকার্ড হাতে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন। সমাবেশে সংহতি জানান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি সংসদ, পিসিপি (জেএসএস) ও সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক মাইদুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণ বেড়েই চলেছে। পথেঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন হয়ে পড়ছে। কোভিড-১৯ এর ভেতরেও নরপশুরা হিংস্র হয়ে উঠেছে। দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। একই সাথে ধর্ষণের এই মহামারির কারণ হলো ক্ষমতা, ক্ষমতার এই কালো হাত ভেঙে দিতে হবে।’

রফিকউজ্জামান ধ্রুবর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন লোকপ্রশাসন বিভাগের বীর বাহাদুর, নাট্যকলা বিভাগের শিঞ্জিনি স্নিগ্ধা, ছাত্র ইউনিয়ন চবি সংসদের সাধারণ সম্পাদক আশরাফী নিতুসহ আরো অনেকে। এছাড়া এই সমাবেশে সংহতি জানিয়ে সমাপনী বক্তব্য রাখেন মাইদুল ইসলাম।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 32 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে চবিতে বিক্ষোভ

Comments are closed.