চট্টগ্রামে বিমান থেকে ১৮ কেজি স্বর্ণ উদ্ধার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে প্রায় ১৮ কেজি স্বর্ণ আটক করেছে বিমানবন্দর কাস্টমস টিম। যার বর্তমান বাজার মূল্য সাড়ে ১১ কোটি টাকা।

বৃহস্পতিবার সকালে এ স্বর্ণবার আটক করা হয়। বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মুনোয়ার মুরসালিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান: সকাল ৭টা ৫ মিনিটে দুবাই হতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি-১৪৮ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এতে স্বর্ণ রয়েছে বলে গোপন সংবাদ ছিল। বিমান অবতরণের পর সকল যাত্রী নেমে যায়। পরে সকাল সাড়ে ৮টায় বিমানবন্দর কাস্টমস টিম বিমানটি রামেজিং (বিশেষ তল্লাশি) শুরু করে।

তল্লাশিতে বিমানের তিনটি সিটের নিচ থেকে ৮টি কালো টেপ দিয়ে মোড়ানো বান্ডিল পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। বিমান বন্দরের কাস্টমস টিম ও বন্দরে কর্মরত অন্যান্য সংস্থার উপস্থিতিতে বান্ডিলগুলো খুলে পরীক্ষা করা হয়।

এতে দেখা যায়, প্রতিটি বান্ডিলে ২০ পিস করে মোট ১৬০ পিস ২৪ ক্যারেট বিশুদ্ধ স্বর্ণের বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ১১৭ গ্রাম হিসাবে ১৮ কেজি ৭২ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে ১১ কোটি টাকা।

মুনোয়ার মুরসালিন জানান: বিমানবন্দর কাস্টমস টিম চোরাচালান প্রতিরোধ করে চোরাকারবারিদের সর্তক বার্তা দিচ্ছে। সরকারি রাজস্ব সুরক্ষা ও রাষ্ট্রের নিরাপত্তা রক্ষায় কাস্টমস সর্বদা তৎপর ও জাগ্রত।

আরো পড়ুন: হালিশহরে সন্ত্রাসীরা ছুরিকাঘাতে নিহত এক ব্যাক্তি

বিমানবন্দর কাস্টমস জানিয়েছে, এর আগে ১ অক্টোবর বাংলাদেশ বিমানের মাধ্যমে আগত এক যাত্রীর কাছ থেকে ৮২ পিস স্বর্ণ আটক করা হয়, যার ওজন ৯ কেজি ৫৯৪ গ্রাম ও বাজার মূল্য ৫ কোটি ৭৪ লাখ টাকা। বিমানবন্দর কাস্টমস টিম চলতি মাসের ১৫ তারিখের মধ্যে মোট ২৮ কেজি ৩১৪ গ্রাম স্বর্ণ আটক করে, যার বাজার মূল্য প্রায় ১৬ কোটি ৯৪ লাখ টাকা। অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে পণ্য পরিবহনের দায়ে একজনকে পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। সকল প্রকার করফাঁকি দিয়ে, মানিলন্ডারিং করে অবৈধভাবে পণ্য আমদানি রুখতে কাস্টম কর্তৃপক্ষ বিশেষভাবে গোয়েন্দা নজরদারি ও তৎপরতা বাড়ানো হয়েছে।

শেয়ার করুন

The Post Viewed By: 42 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “চট্টগ্রামে বিমান থেকে ১৮ কেজি স্বর্ণ উদ্ধার

Comments are closed.