পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন করোনায় আক্রান্ত

বাংলাদেশের প্রখ্যাত পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে কোয়ারেন্টিনে আছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানিয়েছেন।

ফেসবুকে ওয়াসফিয়া নাজরীন বলেন, ‘হ্যাঁ, আমি কোভিড-১৯-এর সঙ্গে লড়ছি, তবে সবকিছু ঠিক হয়ে যাবে। কীসের মধ্য দিয়ে যাচ্ছি, তা জানানোর খানিকটা প্রয়াস থেকেই আমি এক বন্ধুর সহায়তায় এই পোস্ট করছি। পোস্ট করছি এ আশায় যে এর মাধ্যমে বিশ্ব/ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভুল তথ্য, ভুল ধারণা ও কুসংস্কার ভাঙবে। একই সঙ্গে আমি আমার মাতৃভূমি বাংলাদেশে (করোনাভাইরাসের) আঘাত হানা নিয়ে চরম উদ্বিগ্ন… আমাদের যে জনসংখ্যা এবং আমাদের যা আছে, সেটা মাথায় রেখে আমাদের সর্বাত্মকভাবে বুঝতে হবে যে কীসের বিরুদ্ধে (লড়তে) হচ্ছে। দীর্ঘদিনের ব্যাপার হতে যাচ্ছে এটি এবং আমাদের সচেতনতা ও সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া প্রয়োজন।’

ওয়াসফিয়া জানান, গত ১২ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে যান। এর পরদিন থেকে ভাইরাসে আক্রান্তের লক্ষণ দেখতে পান। এরপর ১৭ মার্চ স্বাস্থ্য সহায়তা পেতে সক্ষম হন তিনি।

আরো পড়ুন: করোনাভাইরাস: চট্টগ্রাম মেডিকেলে আলাদা কর্নার

ফেসবুক পোস্টে সবাইকে সর্বপ্রথম শান্ত থাকার অনুরোধ করেছেন ওয়াসফিয়া। এ ছাড়া আতঙ্কিত হওয়া এবং উত্তেজনা সৃষ্টিকারী সংবাদ দ্বিধা-দ্বন্দ্ব সৃষ্টি করে জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সংবাদ শেয়ার করার আগে সত্যতা যাচাই করার আহ্বান জানান তিনি। সেইসঙ্গে বিজ্ঞানভিত্তিক সমাধান দেয় এমন সংবাদ শেয়ার করারও আহ্বান জানিয়েছেন ওয়াসফিয়া নাজরীন।

চস/সোহাগ

 

শেয়ার করুন

The Post Viewed By: 176 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন করোনায় আক্রান্ত

Comments are closed.