করোনায় যুক্তরাজ্যে আটকেপড়া শিক্ষার্থীরা ফিরবেন কাল

করোনার কারণে যুক্তরাজ্যে আটকেপড়া ১৩০ জনেরও বেশি শিক্ষার্থীকে আগামীকাল সোমবার সকালে দেশে ফেরার কথা রয়েছে। খবর ইউএনবির।

লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, রোববার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে (লন্ডন সময়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ চার্টার্ড ফ্লাইট বিজি ৪০৪১ ঢাকার উদ্দেশে লন্ডন ছাড়বে।

সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ বিমানটি অবতরণ করবে।

এর আগে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের অনুরোধে সরকার জাতীয় পতাকাবাহী এবং বাংলাদেশ বিমানবাহিনী কল্যাণ ট্রাস্ট (বিএএফডব্লিউটি) কর্তৃক চার্টার্ডে পরিচালিত এ ফ্লাইটটির ব্যবস্থা করে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম লন্ডন হিথ্রো বিমানবন্দরে (টার্মিনাল ২) এসব শিক্ষার্থীর সঙ্গে দেখা করতে পারেন।

হাইকমিশনার তাসনিম বলেন, এ বিমানটি পরিচালনা করার উদ্যোগ নেয়ায় আমরা বাংলাদেশ সরকার, বিশেষত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিমানবাহিনীর প্রতি কৃতজ্ঞ।

তিনি জানান, প্রাথমিকভাবে ২০০ জনেরও বেশি শিক্ষার্থী বুকিং দিলেও বাংলাদেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার ভয়ে অনেকেই শেষ মুহূর্তে তাদের বুকিং বাতিল করেছে।

আরো পড়ুন: কাল থেকে ‘পার্সেল এক্সপ্রেস ট্রেন’ চালু

তবে যাত্রীদের স্বাস্থ্য মূল্যায়নের ওপর ভিত্তি করে লন্ডনে বাংলাদেশ হাইকমিশন কর্তৃক জারি করা স্বাস্থ্য ছাড়পত্রে হাইকমিশনার তাসনিম সব শিক্ষার্থীকে আশ্বাস দিয়েছেন যে তাদের কেবল হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

একইভাবে ঢাকা থেকে লন্ডন যাতায়াতকারী সব যাত্রীর জন্য হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছে হাইকমিশন।

হাইকমিশনার বলেন, হাইকমিশন থেকে আমরা বিনীতভাবে জানাতে চাই, ঈদুল ফিতর উৎসবের আগে যুক্তরাজ্যে আটকেপড়া অনেক শিক্ষার্থীকে তাদের পরিবারের সঙ্গে একত্রিত করতে পেরে আমরা আনন্দিত।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 51 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “করোনায় যুক্তরাজ্যে আটকেপড়া শিক্ষার্থীরা ফিরবেন কাল

Comments are closed.