শাহরুখ সালমান এক ছবিতে!

31

২০১৮ সালে ‘জিরো’ ফ্লপ হওয়ার পর গত প্রায় দুই বছরে আর কোনো ছবিতে দেখা যায়নি বলিউড বাদশাহ শাহরুখ খানকে। তবে পাক্কা খবর, এ বছরই বিরতি ভাঙছেন কিং খান। তার হাতে রয়েছে বেশ কয়েকটি প্রজেক্ট। তার মধ্যে অন্যতম ‘পাঠান’। যশরাজ ফিল্মসের এই ছবিতে শাহরুখ ছাড়াও থাকবেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

তবে চমক এখানেই শেষ নয়। শাহরুখের এই ছবিতে ইন্ডাস্ট্রিতে তার সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু সালমান খানকেও দেখা যাবে। তবে খুব অল্প সময়ের জন্য অতিথি হয়ে হাজিরা দেবেন ভাইজান। অর্থাৎ একটি ক্যামিও চরিত্রে থাকবেন সালমান। এর আগেও অবশ্য দুই বন্ধুই পরস্পরের ছবিতে একাধিক বার অতিথি শিল্পী হিসেবে কাজ করেছেন।

১৯৯৮ সালে মুক্তি পাওয়া শাহরুখের ব্লকবাস্টার ‘কুছ কুছ হোতা হ্যায়’তে সালমানের গুরুত্বপূর্ণ গেস্ট অ্যাপিয়ারেন্স ছিল। আবার কিং খানের ‘ওম শান্তি ওম’ এবং ‘জিরো’ ছবি দুটিতেও অল্প সময়ের জন্য হাজিরা দিয়েছেন ভাইজান।

অন্যদিকে, সলমনের ‘হার দিল জো পেয়ার কারেগা এবং ‘টিউবলাইট’ ছবি দুটিতে অতিথি চরিত্রে অভিনয় করতে দেখা গেছে শাহরুখকে। সেই ধারাবাহিকতায় এবার ‘পাঠান’-এ মুখ দেখাবেন সালমান।

শাহরুখ খানের কামব্যাক ছবি ‘পাঠান’-এর কাজ শুরু হওয়া কথা এ বছরের শেষে। দুবাইয়ে আয়োজিত আইপিএল-এ তার দল কলকাতা নাইট রাইডার্সের যাত্রা এবারের মতো শেষ। তাই ছবি নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন শাহরুখ।

কাজের ক্ষেত্রে ‘পাঠান’ ছাড়াও রাজকুমার হিরানি ও দক্ষিণী পরিচালক অ্যাটলির দুটি ছবি রয়েছে বলিউড বাদশাহর হাতে। এ দুটির স্ক্রিপ্ট এবং কাস্টিংও এ মাসের শেষে চূড়ান্ত হবে।

চস/আজহার