১০০ কোটিতে ‘রাউডি বেবি’

30
১০০ কোটিতে ‘রাউডি বেবি’
২০১৮ সালে মুক্তি পাওয়া তামিল চলচ্চিত্র ‘মারি টু’ সিনেমার আলোচিত ‘রাউডি বেবি’ গান নতুন রেকর্ড গড়েছে। ইউটিউবে এক বিলিয়ন বা ১০০ কোটি ভিউ ছাড়িয়েছে আলোচিত এই গানটির, যা ভারতীয় দক্ষিণী সিনেমার ইতিহাসে প্রথমবার।

এক টুইট বার্তায় গানটিতে ঠোঁট মেলানো ‘মারি টু’ সিনেমার নায়ক ধানুশ বলেছেন, “এটি কী মধুর কাকতালীয় ঘটনা। ‘রাউডি বেবি’ ‘কোলাবেরি ডি’ মুক্তির নবম বার্ষিকীর দিনে এক বিলিয়ন ভিউ হিট করেছে। আমরা সম্মানিত যে এটি প্রথম দক্ষিণ ভারতীয় সংগীত, যা এক বিলিয়ন ভিউতে পৌঁছেছে। আমাদের পুরো দলকে আন্তরিক ধন্যবাদ।” সাই পল্লবী ও যুবন রাজাও উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করেছেন।

হিন্দুস্তান টাইমসের খবর, গত বছর ভারতে ইউটিউবে সবচেয়ে বেশি দেখা গানের তালিকায় শীর্ষে ছিল ‘রাউডি বেবি’। আর ৭১৫ মিলিয়ন ভিউ নিয়ে বিশ্বতালিকায় সপ্তম ছিল গানটি।

আরো পড়ুন: আজ কিংবদন্তি রুনা লায়লার ৬৮তম জন্মদিন

২০১৮ সালে ‘রাউডি বেবি’ গানটি একক সংগীত হিসেবে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়, যা পরে ‘মারি টু’ সিনেমায় যুক্ত করা হয়। ধানুশের গীতি ও যুবন শঙ্কর রাজার সংগীত পরিচালনায় এই গানে কণ্ঠ দিয়েছেন ধানুশ ও ধী। মিউজিক ভিডিওতে অভিনয় করেন ধানুশ ও সাই পল্লবী।

‘রাউডি বেবি’ ইউটিউবে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে। দ্রুততম (মাত্র ১৬ দিন) সময়ের মধ্যে এই গানটি দক্ষিণ ভারতীয় এবং প্রথম তামিল গান হিসেবে ১০০ মিলিয়নের বেশিবার দেখা হয়।

চস/স