নারী দিবস নিয়ে কাজলের ‘দেবী’

আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে মুক্তি পেলো বলিউড অভিনেত্রী কাজল অভিনীত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দেবী’। নারীকেন্দ্রিক এই স্বল্পদৈর্ঘ্যটি নির্মাণ করেছেন পরিচালক প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়।

আগামী ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে ইউটিউবে এই শর্ট ফিল্ম মুক্তি পাওয়ার পরপরই বেশ সাড়া ফেলেছে।

একটি কক্ষে নয়জন আটকে পড়া নারীকে নিয়ে ‘দেবী’ নির্মাণ করা হয়েছে। তারা সবাই সমাজের আলাদা আলাদা স্তরের মানুষ। প্রত্যেকেই অত্যন্ত বিষণ্ণ। তাদের সবার একটি অদ্ভুত মিল রয়েছে। গল্পের এক পর্যায় জানা যায়, তারা সবাই ধর্ষণের শিকার!

প্রবীণ ও নবীন সেরা নয় জন অভিনেত্রী ‘দেবী’তে অভিনয় করেছেন। কাজল ছাড়াও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন নেহা ধুপিয়া, শ্রুতি হাসান, নীনা কুলকার্নি, মুক্তা বার্ভে, শিবানী রঘুবংশী, যশস্বিনী দয়ামা, সন্ধ্যা মাত্রে ও রমা জোশি’র মতো অভিনেত্রী।

তাদের প্রায় সবাই নানা সময়ে নারীদের বিভিন্ন ইস্যু নিয়ে সরব হয়েছেন। ‘#মিটু’ আন্দোলনের প্রতিও তাদের জোরালো সমর্থন রয়েছে।

কাজলকে সর্বশেষ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’-এ অভিনয় করতে দেখা গেছে। অজয় দেবগন অভিনীত ও প্রযোজিত এটি ২০২০ সালের প্রথম ব্লকবাস্টার সিনেমার তকমা পেয়েছে।

 

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 132 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।