ক্ষমা চাইলেন তৌসিফ

113

নাটকের সংলাপে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানকে ‘ক্ষ্যাত’ বলে তোপের মুখে পড়েন ছোটপর্দার অভিনেতা তৌফিক মাহবুব। এ নিয়ে গেল দুইদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের মুখে রয়েছেন তিনি।

সংলাপটি নজরে আসার পর থেকেই অশ্রাব্য ভাষায় পোস্ট ও মন্তব্য করে তৌসিফকে আক্রমণ করছেন শাকিব খানের ভক্তরা। অবশেষে বিষয়টি নিয়ে শাকিব খান ও তার ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করলেন তৌসিফ।

সম্প্রতি ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রচারিত হওয়া ‘ওহ মাই ডার্লিং’ নাটকের একটি দৃশ্যে দেখা যায়, সহশিল্পী সাফা কবির শাকিব খানের সিনেমা দেখতে চান, তাতে প্রেমিক তৌসিফ বিরক্ত হন। নিজের পছন্দের সিনেমা বাদ দিয়ে শাকিবের সিনেমা দেখতে চাওয়ায় শাকিব খানকে ‘ক্ষ্যাত’ বলে আখ্যায়িত করেন তৌসিফ।

নাটকটি প্রচার হওয়ার পর পরই বিতর্কের মুখে পড়েন এই অভিনেতা। তিনি গণমাধ্যমকে জানান, শুধু স্ক্রিপ্টের অভিনয়টাই করেছেন। এমন ছিল চরিত্রটা। গল্পে ছিল, তৌসিফ টিকিট কেটে রেখেছিলেন প্রেমিকাকে নিয়ে সিনেপ্লেক্সে ‘প্যারাসাইট’ সিনেমা দেখার জন্য। কিন্তু তার প্রেমিকা শাকিব খানের ভক্ত হওয়ায় সে শাকিবের ছবিই দেখবে, যে কারণে তিনি বিরক্ত হয়ে এমন কথা বলেন।’

তৌসিফ বলেন, ‘সেখানে যেটা বলতে বলা হয়েছে আমি সেটাই বলেছি। এটার সাথে আমার ব্যক্তিগত কোনো রাগ বা ক্রোধ নেই। আমি শাকিব খানের একজন বড় ভক্ত। শাকিব খান সুপারস্টার। আমি ছোট্ট একজন শিল্পী। একজন শিল্পী অন্য শিল্পীকে এমন কথা বলতে পারে না। গল্পে যা ছিল সেটাই বলা হয়েছে।’

ভক্ত ও শাকিব খানের কাছে দুঃখ প্রকাশ করে তৌসিফ বলেন, ‘আমার ওই সংলাপের কারণে শাকিব-ভক্তরা বা শাকিব ভাই যদি মনে আঘাত পেয়ে থাকেন, আমি দুঃখিত।

‘ওহ মাই ডার্লিং’ নাটকটি লিখেছেন মুনতাহা বৃত্তা এবং পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। তৌসিফ-সাফা ছাড়াও এতে আরও অভিনয় করেছেন ফরহাদ বাবু, শাহাবাজ সানি, জুয়েল ও সোহাগ প্রমুখ।

চস/আজহার