ভেন্টিলেশন দেওয়া হতে পারে সৌমিত্রকে

ধীরে ধীরে খারাপের দিকেই যাচ্ছে করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা। আজ (১২ অক্টোবর) তাকে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে বলে বেলভিউ নার্সিংহোম সূত্রে জানা গেছে।

রোববার (১১ অক্টোবর) সন্ধ্যায় বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া মেডিকেল বুলেটিনে জানানো হয়, একই রকম রয়েছে সৌমিত্রের শারীরিক অবস্থা। তার মধ্যে কিছুটা মানসিক অস্থিরতা ও উদ্বেগ লক্ষ করা যাচ্ছে। কিন্তু গভীর রাতে চিকিৎসকদের সূত্রে জানা যায়, জ্বরের পাশাপাশি সংক্রমণ রয়েছে বুকে। তাকে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে।

শনিবার (১০ অক্টোবর) রাতে সৌমিত্রকে দুই ইউনিট প্লাজমা দেওয়া হয়েছিল। রোববার (১১ অক্টোবর) দেওয়া হয়েছে আরও এক ইউনিট।

গতকাল সৌমিত্রের ফুসফুসের সিটি স্ক্যান করা হলে সেখানে সংক্রমণ ধরা পড়ে। এ ছাড়া সংক্রমণ ধরা পড়ে তার মূত্রনালিতেও।

বেলভিউ নার্সিংহোমের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রদীপ ট্যান্ডন জানিয়েছেন, এই প্রবীণ অভিনেতাকে সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। রাজ্য সরকারও এখানে দুজন সরকারি বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ করেছে। এই নিয়ে সৌমিত্রের চিকিৎসার জন্য ১৬ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। এখন নিয়মিত চলছে অক্সিজেন।

আরো পড়ুন: বিয়ে করেছেন অভিনেত্রী শমী কায়সার

চিকিৎসকেরা জানিয়েছেন, গতকাল তাকে সর্বাধিক মাত্রায় অক্সিজেন দেওয়া হয়েছে। রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকেরা চিন্তাভাবনা শুরু করেছেন তাকে ভেন্টিলেশন দেওয়ার।

৮৫ বছর বয়সী সৌমিত্রর ক্যানসার, সিওপিডি, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস রয়েছে।

চস/জ

শেয়ার করুন

The Post Viewed By: 42 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।