চট্টগ্রাম কাস্টমসে অনিয়মের অভিযোগে ১৮ মামলা দুদকের

ঘুষ লেনদেন ও অর্থ আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তা-কর্মচারী এবং আমদানিকারকসহ ২৪ জনের বিরুদ্ধে ১৮টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয় থেকে মামলাগুলো করা হয়েছে।
দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, চট্টগ্রাম কাস্টম হাউসে সীমাহীন দুর্নীতি ও অনিয়ম উদ্ঘাটন হওয়ায় এ মামলাগুলো করা হয়েছে। মামলাগুলোতে কাস্টমস অফিসার, কাস্টমস কমর্চারী ও আমদানিকারক রয়েছেন।
আসামিরা হলেন- শফিউল আলম (অব.রাজস্ব কর্মকর্তা), হুমায়ুর কবির (অব. রাজস্ব কর্মকর্তা), মো. নিজামুল হক (অব. রাজস্ব কর্মকর্তা), সৈয়দ হুমায়ুন আখতার (অব. রাজস্ব কর্মকর্তা), মো. সফিউল আলম (অব. রাজস্ব কর্মকর্তা), মো. কাসিফ ফোরকান (প্রোপাইটর-মেসার্স গ্যাবী ট্রেড ইন্টারন্যাশনাল), মো. হারুন শাহ (স্বত্বাধিকারী এমআর কর্পোরেশন), মো. আবুল হাসনাত সোহাগ, মো. মমিনুল ইসলাম, মির্জা মো. আহসানুজ্জামান, এমএ আলীম, মো. মুসা ভূঁইয়া, মইনুল আলম চৌধুরী, হাজী ফোরকান আহমেদ, মো. সাইফুর রহমান, মো. নুরুল আলম, মো. জহিরুল ইসলাম, মো. রুবেল আহমেদ, মো. আইনুল হক, মো. সাহিদুর রহমান, মো. সাইফুল ইসলাম, ফাহাদ আবেদীন সোহান, জোতিময় সাহা।

জানা গেছে, আসামিরা একে অপরের যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ভুয়া কাগজ দেখিয়ে আমদানি পণ্য খালাস করতেন।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 66 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *