সাক্ষাৎকার দিতে শুক্রবার ঢাকায় আসছেন হেসন

89

বিশ্বকাপের পরই স্টিভ রোডসকে বিদায় করে দেয়ার পর নতুন কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর জন্য বিজ্ঞপ্তিও দিয়েছে বিসিবি। আর তারই পরিপ্রেক্ষিতে বুধবার দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ক্রেইগ রাসেল ডোমিঙ্গো বিসিবিতে সাক্ষাৎকার দিয়ে গেছেন।

ডোমিঙ্গোর পর এবার সাক্ষাৎকার দিতে আসছেন আরেক হাই প্রোফাইল কোচ মাইক হেসন। আগামীকাল শুক্রবার বাংলাদেশের মাটিতে পা রাখার কথা রয়েছে নিউজিল্যান্ডের সাবেক এই কোচের। বিসিবির একটি বিশ্বস্ত সূত্রের মাধ্যমে জানা গেছে এমনটাই।

কিছুদিন আগে শেষ হওয়া বিশ্বকাপ পর্যন্ত নিউজিল্যান্ডের কোচ হিসেবে চাকরির মেয়াদ ছিলো হেসনের। তবে টুর্নামেন্টের অনেক আগেই পারিবারিক কারণে পদত্যাগ করেন তিনি। এবার আবারও আন্তর্জাতিক কোনো দলের হয়ে কোচিংয়ে ফেরার ইচ্ছা প্রকাশ করেন সাবেক এই কোচ।

বাংলাদেশ দলের দায়িত্ব নিতেও যথেষ্ট আগ্রহী হেসন বলে জানা গেছে। তবে মূল সমস্যা হলো বিসিবি হেসনকে পূর্ণসময়ের জন্য চাইলেও সেটি হয়তো সম্ভব হবে না অভিজ্ঞ এই কোচের ক্ষেত্রে।

কারণ গত বছরের জুনে নিউজিল্যান্ডের দায়িত্ব ছাড়ার পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হিসেবে দায়িত্ব নেন হেসন। জাতীয় দলের পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও হেসন কোচিং করাবেন, এমনটা হয়তো চাইবে না বিসিবি।

কোচ হিসেবে সাফল্যের পাল্লা বেশ ভারী মাইক হেসনের। নিউজিল্যান্ডকে ২০১৫ সালের বিশ্বকাপে ফাইনালে তুলেছিলেন তিনি। তার তত্ত্বাবধানে ৫৯ টি টোয়েন্টির মধ্যে শতকরা ৫০ শতাংশের (৩০ জয়, ২৪ হার) বেশি সাফল্য পেয়েছে নিউজিল্যান্ড।

চস/আজহার