গার্লস প্রায়োরিটি’র এডমিন তাসনুভা কারাগারে

গৃহবধূর ফেসবুক আইডি হ্যাক করার ঘটনায় ফেসবুক পেজ গার্লস প্রায়োরিটি এর এডমিন তাসনুভা আনোয়ারকে আদালত কারাগারে পাঠিয়েছেন। গতকাল বুধবার চট্টগ্রাম সিনিয়ির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমান-এর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। শুনানিশেষে আদালত অভিযুক্তের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
তাসনুভা নগরীর ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির এডমিন অফিসার বলে পুলিশ জানায়।
এর আগে তিনি ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া পাঁচলাইশ থানার মামলায় উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের অর্ন্তবতীকালীন জামিন লাভ করেন। জামিনের মেয়াদশেষে গতকাল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন।রাহিলা চৌধুরী জুহি নামের এক গৃহবধূর ভুয়া মৃত্যুসনদ ফেসবুক কর্তৃপক্ষকে সামমিট করে জুহির আইডি অচল করে দেয়। জুহি পরে আরেকটি আইডি খুললে তাও হ্যাক করে। এরপর জুহির ছবি ব্যবহার করে নিজেরাই একটি আইডি খুলে কুরুচিপূর্ণ পোস্ট দেয়া শুরু করে। এ ঘটনায় জুহির স্বামী ইসতিয়াক বাদি হয়ে জুহিসহ ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন -১৮ এর ১৭,১৮,২৪,২৫,৩৪ ও ৩৫ ধারায় অভিযোগ এনে ২৬ মে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছে মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ।এ মামলার অভিযুক্ত সালমান ওয়াহিদকে পুলিশ ১১ জুন গ্রেপ্তার করে। ১৭ জুন তাকে দুদিনের রিমান্ডের অনুমতি দেন। ওইদিন তাসনুভার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে তিনি উচ্চ আদালত থেকে সপ্তাহের জামিন লাভ করেন। জামিনের মেয়াদশেষে গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে
আত্মসমপর্ণ করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন।
মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ পূর্বকোণকে বলেন, আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি আরও বলেন,তদন্তকারী সংস্থা নিশ্চিত হয়েছেন আসামিদের একটি গ্রুপ বিভিন্ন মানুষের এফবি আইডি হ্যাক করে ব্ল্যাক মেইল করে আসছিল।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 79 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *