আরেকটি বিশ্বকাপ জিতল ব্রাজিল

অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে শিরোপা জিতেছে ব্রাজিল। রোববার রাতে মেক্সিকোর বিপক্ষে রোমাঞ্চকর এবং বিতর্কিত পরিস্থিতিতে সেলেসাওরা তাদের চতুর্থ শিরোপা ঘরে তুলেছে। মেক্সিকানদের ২-১ গোলে হারায় হলুদ জার্সির কিশোররা। ম্যাচের ৯৩ মিনিটে জয়সূচক গোলটি করেন লাজারো ভিনিসিয়াস।

ব্রাজিলের মাটিতে ম্যাচ হলেও শুরু থেকেই দাপট দেখায় মেক্সিকো। ২০০৫ ও ২০১১ সালের চ্যাম্পিয়নরা শিরোপার দিকে ছুটতে থাকে। ৬৬ মিনিটে গোল করে মেক্সিকোকে লিড এনে দেন ব্রায়ান অ্যালানসো গঞ্জালেস অলিভান।

গোল শোধে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। তাদের চেষ্টায় বাড়তি প্রেরণা যোগান গ্যালারিতে উপস্থিত রোনাল্ডো-কাফুরা। এরপরও অবশ্য গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা। অবশেষে নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে সমতা ফেরায় ব্রাজিল। যদিও কাইও কাইও হোর্হের পেনাল্টি নিয়ে অনেক বিতর্ক আছে।

সমতায় ফিরে বাকি সময় মেক্সিকোকে আক্রমণের ধারে কাবু করে ফেলে ব্রাজিল। যোগ করা সময়ে ফলও পায় তারা। ৯৩ মিনিটে লাজারো ভিনিসিয়াসের গোলে জয়ের সঙ্গে শিরোপা নিশ্চিত করে স্বাগতিকরা।

এবছর ছাড়াও ১৯৯৭, ১৯৯৯ এবং ২০০৩ সালে যুব শিরোপা জিতেছিল ব্রাজিল। সর্বোচ্চ পাঁচবার এই শিরোপা জিতেছে আফ্রিকান দল নাইজেরিয়া।

টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়নই হয়েছে ব্রাজিল। আট ম্যাচের আটটিতেই জিতেছে তারা। সর্বোচ্চ গোলদাতাও চ্যাম্পিয়ন দলের হোর্হে। তার নামের পাশে পাঁচ গোল।

নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে ফ্রান্স। দু’বছর পরে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের আসর বসবে পেরুতে। ২৪ দলের ওই টুর্নামেন্ট হবে পেরুর ছয়টি শহরে।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 65 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *