৩০ ডিসেম্বর সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

৩০ ডিসেম্বরকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করবে বিএনপি। ওই দিন দলটির পক্ষ থেকে ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ করা হবে।

সোমবার (২৩ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে অবস্থিত দলীয় কার্যালয়ে দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া দিবসটি উপলক্ষে ঢাকাসহ সারা দেশের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন। কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন করা হবে।তিনি বলেন, ঢাকায় সমাবেশের জন্য কর্তৃপক্ষের কাছে দুটি জায়গা চেয়ে চিঠি দেওয়া হয়েছে। একটি সোহরাওয়ার্দী উদ্যান, অন্যটি নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে। যেকোনো একটি স্থানে আমরা সমাবেশ করবো।

ডাকসুতে ভিপি নুর ও তার সহযোগীদের ওপর হামলা প্রসঙ্গে রিজভী বলেন, ছাত্রলীগ নেতাদের সহযোগিতায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ডাকসু ভিপি নুর ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর মধ্যযুগীয় কায়দায় নারকীয় হামলা চালানো হয়েছে। রক্তাক্ত হয়েছেন নুরসহ কমপক্ষে ৩০ জন শিক্ষার্থী। মেধাবী ছাত্র তুহিন ফারাবি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। জঙ্গী কায়দায় এই হামলা ক্যাম্পাসে ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ডেরই বহিঃপ্রকাশ। শিক্ষার্থীদের ওপর যেভাবে ফ্যাসিস্ট কায়দায় হামলা করা হয়েছে তা নজিরবিহীন। আমি এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশারেফ হোসেন প্রমুখ।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 25 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *