গ্রেপ্তার হলেন রোনালদিনহো

জাল কাগজপত্র নিয়ে দেশে ঢোকায় বুধবার রাতে রোনালদিনহোকে গ্রেপ্তার করেছে প্যারাগুয়ে। প্যারাগুয়ের ভার্সাস পত্রিকা জানিয়েছে, ব্রাজিলিয়ান মহাতারকার হোটেল রুমে তল্লাশি চালিয়ে জাল পাসপোর্ট ও অন্যান্য ভুয়া কাগজ পেয়েছে দেশটির পুলিশ।

ন্যাশন গ্রুপ সংবাদমাধ্যমের সাংবাদিক অ্যাঞ্জেলিকা হিমেনেজ বলেছেন, প্যারাগুয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। মন্ত্রণালয় দেশটির পুলিশ বিভাগের সহযোগিতায় গতকাল সাবেক বার্সেলোনা খেলোয়াড়ের প্রেসিডেনশিয়াল স্যুটে তল্লাশি চালিয়েছিল। রোনালদিনহো ও তাঁর ভাই রবার্তোর বিরুদ্ধে জাল কাগজপত্র দেখিয়ে প্যারাগুয়ে প্রবেশের অভিযোগ করা হয়েছে। দেশটি প্রবেশের সময় তারা যে কাগজপত্র দেখিয়েছে, সেগুলো দেখে সন্দেহ হয়েছিল দেশটির অভিবাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের।

এই সেই জাল পাসপোর্ট

খবরে জানা যায় ব্রাজিলিয়ান মহাতারকা ও তাঁর ভাই প্যারাগুয়ের পাসপোর্ট নিয়ে সে দেশে ঢুকেছেন। রোনালদিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্মতারিখ—সবই ঠিক আছে। শুধু তাঁর নাগরিকত্ব প্যারাগুয়ের লেখা ছিল। ২০১৮ সালের নভেম্বরের পর থেকে নিজের ব্রাজিলিয়ান পাসপোর্ট হারিয়েছেন রোনালদিনহো। দেশটির লেক গুয়াইবাতে অনুমতি ছাড়া একটি চিনির কল বানানোয় তাঁকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল এবং সে সঙ্গে তাঁর পাসপোর্ট জব্দ করা হয়েছিল। জরিমানা দেওয়ার সময়ই দেখা গেছে, একসময় পুরো পৃথিবী যাঁর পায়ের ছন্দে নেচেছে, তাঁর ব্যাংক অ্যাকাউন্টে মাত্র ৬ ডলার ৫৯ সেন্ট আছে!

রোনালদিনহো জরিমানা দিতে সক্ষম না হওয়ায় তাঁর পাসপোর্ট ফিরে পাননি। ফলে দেশ ছাড়ার উপায়ও তাঁর বন্ধ হয়ে গেছে। কিন্তু প্যারাগুয়েতে একটি দাতব্য প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হয়ে যাওয়ার জন্য জাল কাগজপত্র সৃষ্টি করেছেন এবার। আর এতেই পড়েছেন মহাবিপদে। কর্তৃপক্ষ এ ব্যাপারে এখন কী ব্যবস্থা নেয় এবং রোনালদিনহো কী শাস্তি পান, সেটাই এখন দেখার অপেক্ষা।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 88 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।