করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৮, মৃত্যু ৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে, যা গতকালের চেয়ে কমেছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৩০। কমেছে নতুন করে শনাক্তের সংখ্যাও। নতুন করে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ৪৮২ জন। গত একদিনে ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করে এই তথ্য জানা গেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন জন, এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৩৬ জন।

শনিবার (১১ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। এই সময় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানান। তিনি দেশের সার্বিক করোনা পরিস্থিতি তুলে ধরেন।

এই সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে যুক্ত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

গত একদিনে যাদের মৃত্যু হয়েছে তাদের বিষয়ে মিরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘যে তিনজন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে দুই জন ঢাকার বাইরের এবং একজন ঢাকার। তাদের বয়স ৩৮, ৫৫ ও ৭৪ বছর।’

মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন জন। যারা সুস্থ হয়ে গেছেন তাদের মধ্যে দুইজন পুরুষ একজন নারী। তাদের বয়স ২৬, ৫৭, ৫৫ বছর। সর্বমোট ৪৮২ জন শনাক্তের মধ্যে বেশির ভাগেরই বয়স ৩১ থেকে ৪০ বছর, যা শতকরা ২২ ভাগ। ২১ থেকে ৩০ বছর বয়সের শতকরা ১৯ ভাগ এবং ৪১ থেকে ৫০ বছরের আছেন শতকরা ১৯ ভাগ। এর মধ্যে পুরুষ ৭০ ভাগ এবং নারী ৩০ ভাগ।’

বুলেটিনে করোনা শনাক্তদের অবস্থান সম্পর্কে জানানো হয়, শনাক্ত ৪৮২ জনের মধ্যে শতকরা ৫২ ভাগ ঢাকা শহরের। ঢাকা শহর বাদ দিয়ে জেলাসহ অন্যান্য বিভাগে আছে শতকরা ৩৫ ভাগ।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 59 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৮, মৃত্যু ৩

Comments are closed.