একদিনে করোনায় আরও ৮ হাজারের বেশি মৃত্যু

33
একদিনে করোনায় আরও ৮ হাজারের বেশি মৃত্যু
ছয় মাস পর একদিনে মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৮ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। বুধবার সকাল পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ২০১ জন। এই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৪ হাজার ৫০৯ জন মানুষ। আর নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৮ লাখ ৮৫ হাজারের মতো।

ফলে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১২ লাখ ২০ হাজার ছুঁইছুঁই। আক্রান্ত ৪ কোটি সাড়ে ৭৮ লাখ।

এর আগে সর্বোচ্চ মৃত্যু ছিল গত এপ্রিলের ১৭ তারিখে। সেদিন ৮ হাজার ৫১৭ জন মানুষ মারা যায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে। তার একদিন আগে ১৫ এপ্রিল মারা যায় ৮ হাজার ২৪৭ জন।

যুক্তরাষ্ট্রে ভোটের উন্মাদনার দিনেও সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু ঘটেছে। দেশটিতে ২৪ ঘণ্টায় প্রাণ গেছে ১২শ’ মানুষের। আর ৯৪ হাজার মানুষের দেহে মিলেছে কোভিড নাইনটিন। দেশটিতে মোট প্রাণহানি ২ লাখ ৩৯ হাজারের মতো। আক্রান্ত ৯৭ লাখ।
এদিকে, দিনে করোনায় ৫ শতাধিক মৃত্যুতে ভারতে মোট প্রাণহানি এক লাখ ২৪ হাজারের মতো। আক্রান্ত ৮৩ লাখের বেশি। আর ব্রাজিলে মোট মৃত্যু এক লাখ সাড়ে ৬০ হাজারের বেশি।

এছাড়াও, মেক্সিকোতে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো সাড়ে ৯২ হাজার। মঙ্গলবার গড়ে ৪শ’ মৃত্যু রেকর্ড করেছে আর্জেন্টিনা, ইরান, যুক্তরাজ্য, রাশিয়া, ও ইতালি।

ওয়ার্ল্ডোমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ১ হাজার ১৯৯ জন, ফ্রান্সে ৮৫৪, আর্জেন্টিনায় ৪২৯, ইরানে ৪২২, রাশিয়ায় ৩৫৫, যুক্তরাজ্যে ৩৯৭, ভারতে ৫১১ এবং ইটালিতে ৩৫৪ জন।

আরো পড়ুন: মার্কিন নির্বাচন: ইলেকটোরাল কলেজের ভোটে এগিয়ে বাইডেন

এই সময়ে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে ৯৪ হাজার এবং ভারতে এই সংখ্যা ৪৬ হাজার। একদিনে আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে ফ্রান্স, একদিনে সেখানে আক্রান্ত ৩৬ হাজারের বেশি মানুষ।

চস/স