দিল্লি সংঘর্ষ

৬জন মুসলিম প্রতিবেশীকে বাঁচিয়ে মৃত্যুর সাথে লড়ছেন এক হিন্দু

সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে বিক্ষোভ-সংঘর্ষ চলছে গত চারদিন ধরে। এই সংঘর্ষে রণক্ষেত্র তৈরি হয়েছে দিল্লির ভজনপুরা, মৌজপুর, কারাওয়ালনগরে। এ সংঘর্ষে এখন পর্যন্ত নিহত ৩৪ এবং প্রায় ২০০ জন আহত হয়েছেন।

কিন্তু মারাত্মক এ সহিংসতার মধ্যেও অনেকে অন্যের পাশে এসে দাঁড়াচ্ছেন। দিল্লির গুরুদ্বোয়ার খুলে দেয়া হয়েছে মুসলিমদের জন্য। যাদের ঘরে আগুন দেয়া হয়েছে, এমন অনেকে আশ্রয় নিয়েছেন এখানে।

ছবি: রয়টার্স

প্রেমকান্ত বাঘেল নামে এক হিন্দু তার প্রতিবেশী মুসলিম ঘরে আগুন দেখে তাদের সাহায্য করতে এগিয়ে যান। এবং শেষ পর্যন্ত ৬জনকে উদ্ধার করেন তিনি। তিনি বলেন, শিব বিহারে মূলত হিন্দু-মুসলিম একসাথেই বসবাস করে কিন্তু এই দাঙ্গা অন্য এক মাত্রা এনে দিয়েছে সেই সম্পর্কে।

বাঘেল যখনই জানতে পারেন কয়েকজন আগুনে আটকা পড়েছে, সাথে সাথে তাদের উদ্ধারে তিনি আগুনের মধ্য দিয়ে তাদের ঘরে প্রবেশ করেন। এবং নিজের জীবনকে হুমকির মুখে ফেলে মুসলিম প্রতিবেশীদের জীবিত উদ্ধার করেন। প্রতিবেশী বন্ধুর বৃদ্ধা মাকে উদ্ধার করতে গিয়ে বাঘেল’র শরীরের কয়েক জায়গায় আগুনে পুড়ে গেছে।

বাঘেল অন্যের জীবন বাঁচালেও তাকে বাঁচাতে কেউ গাড়ি দেয়নি। প্রতিবেশীরা এম্বুলেন্স ডাকলেও তাকে নিতে কেউ আসেনি। ৭০ ভাগ পুড়ে যাওয়া শরীর নিয়ে সারারাত তিনি ছিলেন তার নিজের বাড়িতে।

সকালে মুমূর্ষু অবস্থায় তাকে জিটিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সাথে সাথে তার চিকিৎসা শুরু হয়।

সূত্র: ইন্ডিয়া টাইমস

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 1822 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।