সিএএ বিরোধী পোস্ট করায়

বাংলাদেশি শিক্ষার্থীকে ভারত ত্যাগের নির্দেশ

ভারতে অধ্যয়নরত বাংলাদেশের নাগরিক এক শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্বভারতীতে অধ্যয়নরত ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে ভারতবিরোধী কার্যকলাপে যুক্ত থাকার প্রমাণ পাওয়া গেছে অভিযোগ এনে ২৬ ফেব্রুয়ারি এফআরআরও থেকে এ নির্দেশ পাঠানো হয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো এ নির্দেশিকা পেয়ে আফসারা আনিকা মীম নামের ঐ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তিনি টেলিগ্রাফকে বলেন, ‘আমার সঙ্গে কেন এমন হলো? কি করব? বুঝে উঠতে পারছি না।’

এফআরআরও’র নির্দেশিকা

বাংলাদেশ উপদূতাবাস সূত্র জানায়, বিষয়টি তারা জেনেছেন। কি কারণে এটা হয়েছে, তা জানার চেষ্টা করা হচ্ছে। কবেকার কোনো ঘটনার পরিপ্রেক্ষিতে এ নির্দেশ দেওয়া হয়েছে, তা তারা জানার চেষ্টা করছেন।

এক সহপাঠী জানান, ‘সে একটু সুস্থ হলে আমরা কথা বলব এ নিয়ে কী করা উচিত। তবে এটুকু বলতে পারি, এনআরসি বিরোধী কোনো বিক্ষোভে সমর্থন দেওয়ার মতো ঘটনা ঘটেনি।’

এনআরসি, সিএএবিরোধী বিক্ষোভে তিনি বন্ধুদের পাশে ছিলেন এমন অভিযোগে তাকে দেশে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে তার সহপাঠীরা বলেন, এনআরসি ও সিএএবিরোধী একটি বিক্ষোভের সময় তিনি কিছুটা দূরে বন্ধুদের সঙ্গে কথা বলছিলেন।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 122 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।