ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১০৭

ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলছে। এখন পর্যন্ত দেশটিতে ১০৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৯ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২৭৬ জন।

গবেষক ও সংশ্লিষ্টরা ধারণা করছেন ব্যাপক হারে আক্রান্তের সংখ্যা ও মৃত্যু বাড়তে পারে দেশটিতে।  বুধবার ইতালির নাগরিক সুরক্ষা সংস্থা এ তথ্য জানিয়েছে।

কোভিড-১৯ প্রতিরোধে ইতালি সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ৫ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত ইতালির সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ রয়েছে।

অতি জরুরি না হলে জনসমাগমস্থল পরিহার ও ভ্রমণ না করতে নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। সমস্ত জনসমাগম এলাকায় একে অপর থেকে এক মিটার দূরে দাঁড়িয়ে থাকতে নির্দেশও দেয়া হয়েছে।

ইতালিতে প্রবাসী বাংলাদেশি কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে ইতালি বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ জানায়, কোনো বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছে এমন খবর এখনো পাওয়া যায়নি। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে দূতাবাস সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছে।

রোম দূতাবাসে হেল্প ডেস্ক খোলা হয়েছে। প্রবাসী বাংলাদেশি কেউ করোনায় আক্রান্ত হলে ১৫০০ এবং ১১২ নম্বরে ফোন করে যোগাযোগ করতে বলা হয়েছে।

ইতালির বিভিন্ন শহরে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে। করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে প্রবাসী বাংলাদেশীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

চস/সোহাগ

 

শেয়ার করুন

The Post Viewed By: 134 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।