ইতালিতে ১৫ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত

মঙ্গলবার রাত থেকে বুধবার রাত পর্যন্ত করোনাভাইরাসে ১৯৬ জন মারা গেছেন ইতালিতে। পুরো দেশজুড়ে রেড জোন ঘোষণার পরও আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। 

এ নিয়ে ইতালিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮২৭ জনে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪৬২ জনে। আক্রান্ত হয়েছেন ১৫ বাংলাদেশিও। স্থানীয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

আরো পড়ুন: করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় ইতালিতে মৃত ১৯৬ জন

ভাইরাসটির জেরে রাজধানীর রোমসহ পুরো দেশে সন্ধ্যা ৬ টার পর থেকে পানশালা, ক্যাফেটেরিয়া, রেস্টুরেন্টসহ সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হচ্ছে। ভাইরাস মোকাবিলায় ২ হাজার ৫শ’ কোটি ইউরো বরাদ্দ ঘোষণা করেছে সরকার। এছাড়া বিভিন্ন ঋণের কিস্তি, পানি ও বিদ্যুৎ বিল পরিশোধের ওপর স্থগিতাদেশ দেয়া হয়েছে।

ইতালির নাগরিকদের পাশাপাশি বাংলাদেশিরাও কোভিড নাইন্টিনে আক্রান্ত হওয়ায় আতঙ্কিত প্রবাসীরা।

খাবারসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র মজুদ করতে রোমের সুপার মার্কেটগুলোতে প্রচণ্ড ভিড় লক্ষ্য করা যায়। রোমের বাইরে উত্তরাঞ্চলীয় শহরের সুপারমার্কেটগুলো খালি হয়ে পড়েছে।

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে সকলকে ঐক্যবদ্ধভাবে এই পরিস্থিতি মোকাবেলার আহ্বান জানিয়েছেন।

সূত্র: সময় নিউজ

চস/জাহেদ

শেয়ার করুন

The Post Viewed By: 126 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “ইতালিতে ১৫ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত

Comments are closed.