করোনাভাইরাস: এবার ইরানের বিপ্লবী গার্ডসের কমান্ডারের মৃত্যু

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস ইতোমধ্যে ছড়িয়েছে ১৩৫টি দেশ ও অঞ্চলে।প্রাণঘাতী এ ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানির মৃত্যু হয়েছে। খবর আল-আরাবির।

প্রতিবেদনে বলা হয়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানির মৃত্যু হয়েছে। এ পর্যন্ত এই ভাইরাসে বিপ্লবী গার্ডসের পাঁচ সদস্যের মৃত্যু হল। আর সরকারি কর্মকর্তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের। শুক্রবার পর্যন্ত করোনায় ইরানে ৫১৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ১১ হাজার ৩৬৪ জন।

আরো পড়ুন: করোনাভাইরাস: ৫ হাজার ছাড়াল মৃত্যু, আক্রান্ত ১ লাখ ৪০ হাজার

প্রসঙ্গত, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৩৬ জনে। ১৩২টি দেশে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৫ হাজার ৮১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭২ হাজার ৫৩০ জন।

শনিবার (১৪ মার্চ) পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ডোমিটারস এ তথ্য জানায়।

ওয়েবসাইটে আরও জানানো হয়, বর্তমানে এ ভাইরাসে আক্রান্ত ৬৭ হাজার ৮৪৪ জন মানুষ চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ৬ হাজার ৮২ জনের অবস্থা সঙ্কাটাপন্ন আর ৬১ হাজার ৬০১ জনের অবস্থা স্থিতিশীল।

সূত্র: আল জাজিরা।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 90 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।