স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী মারিয়া করোনায় আক্রান্ত

138
স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী মারিয়া করোনায় আক্রান্ত
স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী মারিয়া বেগোনিয়া গোমেজের শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (১৪ মার্চ) স্পেন সরকারের এক বিবৃতিতে এই তথ্য জানারো হয়েছে। খবর রয়টার্সের

বিবৃতিতে বলা হয়েছে, মারিয়া বেগোনিয়া গোমেজের করোনাভাইরাস পরীক্ষার ফলাফল ‘পজেটিভ’ এসেছে। প্রধানমন্ত্রী এবং তার স্ত্রী দুজনেই লা মনক্লোয়ায় (মাদ্রিদে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন) আছেন এবং স্বাস্থ্য বিভাগের বেঁধে দেওয়া নিয়মকানুন মেনে চলছেন।

আরো পড়ুন: কমেন্টের রিপ্লাইয়ে এক লাখ আর বিয়ে করলে দশ লাখ রুপি!

এর আগে গত বৃহস্পতিবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র নিশ্চিত করেছে। টেস্টে সোফির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যাওয়ায় তিনি ও তার স্বামী জাস্টিন ট্রুডো ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন।

উল্লেখ্য, ইউরোপে ইতালির পর স্পেনই নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে বাজে পরিস্থিতিতে পড়েছে। শনিবার এক দিনেই প্রায় ১৮’শ মানুষের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, যাদের বেশিরভাগই রাজধানীর বাসিন্দা। সব মিলিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দেড় শতাধিক মানুষের। এই পরিস্থিতিতে দেশে জরুরি অবস্থা জারি করেছেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।