১৬৪ বাংলাদেশি ফিরলেন চেন্নাই থেকে

করোনাভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে সোমবার বিশেষ ফ্লাইটে লকডাউনে ভারতে আটকে পড়া ১৬৪ বাংলাদেশি দেশে ফিরেছেন। নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে আরও বলা হয়, বাংলাদেশ সরকারের উদ্যোগ এবং হাইকমিশনের সহযোগিতায় আকাশপথে চেন্নাই থেকে দেশে ফিরছেন তারা।

বাংলাদেশি নাগরিকদের বহনকারী ইউএস-বাংলা এয়ারলাইন্সের জিএম মার্কেটিং অ্যান্ড পিআর কামরুল ইসলাম জানান, সোমবার বেলা ৩টা ৪৮ মিনিটে চেন্নাইফেরত বিশেষ ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে।

আরো পড়ুন: সৌদি আরবের শীর্ষ আলেমদের রমজান উপলক্ষে নির্দেশনা

হাইকমিশনের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে ভারতের তামিলনাড়ু ও কর্ণাটকে আটকে থাকা অসুস্থ ও প্রবীণদের আকাশপথে দেশে ফেরার অনুমোদন পাওয়া গেছে এবং তাদের প্রত্যাবর্তন প্রক্রিয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে বাকি সব রাজ্য থেকে প্রত্যাবর্তনে আগ্রহীদের দেশে ফেরানোর জন্য দূতাবাস সার্বক্ষণিক কাজ করছে। চিকিৎসার জন্য গিয়ে আটকে পড়া অনেকেই আগামী কয়েকদিনে আরও কয়েকটি ফ্লাইটে চেন্নাই হয়ে বাংলাদেশে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে।

এর আগে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত আটটি বিশেষ ফ্লাইটে ভারত থেকে বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনা হবে। এর মধ্যে ঢাকা-চেন্নাই রুটে ছয়টি এবং ঢাকা-কলকাতা রুটে দু’টি ফ্লাইট পরিচালিত হবে।

চস/সোহাগ

শেয়ার করুন

The Post Viewed By: 56 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।