ভারতের মাফিয়া ডন দাউদ ইব্রাহিম আছেন পাকিস্তানে : ইসলামাবাদ

ভারতের মোস্ট ওয়ান্টেড মাফিয়া ডন দাউদ ইব্রাহিম যে পাকিস্তানেই আছেন, অবশেষে তা স্বীকার করল ইসলামাবাদ।

গত ১৮ আগস্ট পাক সরকারের একটি নির্দেশিকায় ৮৮ নিষিদ্ধ সন্ত্রাসবাদী দল ও তাদের নেতাদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। সেই তালিকায় নাম রয়েছে দাউদেরও।

পাকিস্তান সরকারের দাবি মোতাবেক দাউদের বর্তমান ঠিকানা: হোয়াইট হাউস, সৌদি মসজিদ ক্লিফটন করাচি। এর বাইরে ৩০ স্ট্রিট, ডিফেন্স, হাউজিং অথরিটি, করাচি আর নূরাবাদ করাচিতে তার দুটি বাংলো রয়েছে।

২০১৮ সালে পাকিস্তানকে ধূসর তালিকাভুক্ত করে প্যারিসভিত্তিক সংস্থা ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (এফএটিএফ)। সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে নিষ্ক্রিয় করার প্রশ্নে কী পদক্ষেপ করা হয়েছে, তা ২০২০ সালের শুরুর দিকে ইসলামাবাদকে জানাতে বলা হয়।

এরপর চলতি মাসে সন্ত্রাসীদের কাছে অর্থ সরবরাহ বন্ধে তারা কী ব্যবস্থা করছে সে সম্পর্কে এই রিপোর্ট পেশ করল ইসলামাবাদ।

সারা বিশ্বে আর্থিক অপরাধ দমনে নীতি তৈরি ও কার্যকর করে এফএটিএফ। এই সংস্থাকে দেয়া চিঠিতে পাকিস্তান বলেছে, ‘গত কয়েক বছরে তারা হাফিজ সাইদ, মাসুদ আজহার ও দাউদ ইব্রাহিমের ওপর আর্থিক নিষেধাজ্ঞা চাপিয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে তাদের সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

ভারত বলছে, গত তিন দশকের দাবি এতদিন উপেক্ষা করে এসেছে ইসলামাবাদ। কিন্তু আন্তর্জাতিক ও এফএটিএফ’র চাপে পড়ে সেই দাবি স্বীকার করল ইমরান খানের সরকার।

সূত্র: ডেকান হেরাল্ড, এনডিটিভি

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 60 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।