কোভিড ওয়ার্ডে মদ খাচ্ছে রোগী

করোনা ওয়ার্ডের মধ্যেই সাজানো রয়েছে বিভিন্ন খাবার। সেখানে বসেই বোতল থেকে মদ ঢেলে খাচ্ছেন করোনাভাইরাসে আক্রান্ত রোগী। এই ঘটনার বেশ কয়েকটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। এই ঘটনা সামনে আসতেই নড়ে চড়ে বসেছে প্রশাসন।

ঘটনাটি ঘটেছে ভারতের ঝাড়খণ্ড রাজ্যের ধানবাদে। মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন বিষয়টি নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন। খবর আনন্দবাজারের।

ধানবাদে রয়েছে ভারত কোকিং কোল লিমিটেড (বিসিসিএল) এর সেন্ট্রাল হাসপাতাল। করোনায় আক্রান্ত হওয়ায় সেখানেই ভর্তি রয়েছেন ওই যুবক। বছর ৩০ এর ওই যুবকের নাম শান্টু গুপ্ত। ভাইরাল হওয়া ছবিগুলিতে দেখা যাচ্ছে, শান্টুর এক হাতে রয়েছে হ্যান্ডকাফ। একটি টেবিলে অ্যালুমিনিয়াম ফয়েলে সাজানো রয়েছে বেশ কয়েক রকমের খাবার। চেয়ারে বসে থাকা শান্টু বোতল থেকে গ্লাসে ঢালছেন মদ। অন্য ছবিতে বোতল মুখ ঠেকিয়েও মদ খেতে দেখা যাচ্ছে তাকে। তার বিরুদ্ধে কোভিড ওয়ার্ডের অন্য রোগীদের অভিযোগও রয়েছে।

এই ঘটনার পর স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছিল কোভিড ওয়ার্ডের নিরাপত্তার মধ্যেই একজন রোগী কীভাবে এসব পেল? এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, কোভিড ওয়ার্ডে কীভাবে মদের বোতল এল তা তাদের কাছেও বিস্ময়। আর এই ‘কর্ম’ চলার সময় চিকিৎসক, নার্স বা হাসপাতালের অন্য কর্মীরা দেখতে পেলেন না?

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের থেকে তদন্তের নির্দেশ পেয়ে ধানবাদের ডেপুটি কমিশনার উমাশঙ্কর সিংহ বলেছেন, ‘মহকুমা শাসক ও এসডিপিও ঘটনার তদন্ত করছেন। তদন্তের রিপোর্ট মুখ্যমন্ত্রীকে পাঠানো হবে’।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 96 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।