পাকিস্তানে নারী সাংবাদিককে গুলি করে হত্যা

পাকিস্তানের বেলুচিস্তানে এক নারী সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। সম্মান রক্ষার নামে তার স্বামী তাকে হত্যা করেছে বলে অভিযোগ পরিবারের। তবে ওই ব্যক্তিকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বেলুচিস্তান প্রদেশের তুরবাত শহরে হত্যার ঘটনাটি ঘটে। শাহীনা শাহীন নামের সাংবাদিক দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভিতে কর্মরত ছিলেন বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ মহসিন। টকশোর সঞ্চালকের পাশাপাশি তিনি স্থানীয় একটি ম্যাগাজিন সম্পাদনা করতেন।

মোহাম্মদ মহসিসের ভাষ্য অনুযায়ী, গত শনিবার ঘটনাটি ঘটে। শাহীনকে গুরুতর অবস্থায় দুজন ব্যক্তি হাসপাতালে রেখে যান। তাদের একজন শাহীনের স্বামী নওয়াবজাদা মাহরাব বলে পরবর্তীতে জানতে পেরেছে পুলিশ।

মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা সিরাজ আহমেদ বলেন, শাহীনের পরিবার এই ঘটনায় তার স্বামী জড়িত থাকার কথা জানিয়েছে। তারা একে ‘অনার কিলিং’ হিসেবে সন্দেহ করছেন। ছয়মাস আগেই এই দম্পতি ‘কোর্ট ম্যারেজের’ মাধ্যমে বিয়ে করেছিলেন।

আরো পড়ুন: টিকা ট্রায়ালের অনুমতিতে আরও একধাপ আগালো বাংলাদেশ

এর আগে গত নভেম্বরে লাহোরে আরুজ ইকবাল নামের আরেক সাংবাদিককে খুন করার দায়ে তার স্বামী অভিযুক্ত হয়েছেন।

অনার কিলিং বা পরিবারের সম্মান রক্ষার নামে হত্যা পাকিস্তানে প্রায় নিয়মিত ঘটনা। দেশটির মানবাধিকার সংস্থাগুলোর দাবি অনুযায়ী প্রতিবছর প্রায় এক হাজার নারী এমন হত্যার শিকার হন।

সূত্র: ডয়েচে ভেলে

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 53 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।