বিল গেটসের বাবা হেনরি গেটস আর নেই

বিশ্বের শীর্ষ ধনী ও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের বাবা উইলিয়াম হেনরি গেটস মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। গত সোমবার বার্ধক্যজনিত রোগে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর।

তিনি বিল গেটস সিনিয়র হিসেবে পরিচিত দ্বিতীয় উইলিয়াম হেনরি গেটস। তিনি সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা এবং ‘সিয়াটল ল ফার্মের’ প্রতিষ্ঠাতা অংশীদার ছিলেন।

বিল গেটস তার অফিশিয়াল এক ব্লগ পোস্টে বাবার মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেন। বিল গেটস লিখেছেন, এত বছর ধরে আমাদের জীবনে এই আশ্চর্যজনক মানুষটি পেয়ে আমরা কতটা ভাগ্যবান, তার ছাপ আমাদের সবার ওপর দীর্ঘ সময় ধরে রয়েছে।

সিনিয়র গেটস সেনা কর্মকর্তা ছিলেন। পাশাপাশি সিয়াটল ল’ ফার্ম নামের একটি প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা ছিলেন। মাইক্রোসফট করপোরেশনের সহযোগী প্রতিষ্ঠাতা বিল গেটসের দাতব্য কাজে সহায়তাকারীও ছিলেন উইলিয়াম। তিনি এই ফাউন্ডেশনের কো-চেয়ার হিসেবেও দায়িত্ব পালন করেন। বিল গেটস যখন মাইক্রোসফট নিয়ে ব্যস্ত ছিলেন, তখন দাতব্য কাজ সামলেছেন তাঁর বাবা।

আরো পড়ুন: জাপানের নতুন প্রধানমন্ত্রী ইশিহিডি সোগা

বিল গেটস’র পরিবার জানিয়েছে, ওয়াশিংটনের হুড ক্যানেলের সমুদ্র সৈকতসংলগ্ন বাড়িতে তার মৃত্যু হয়। তার আলঝেইমার রোগ ছিল। মাইক্রোসফট কর্পোরেশনের সহযোগী প্রতিষ্ঠাতা বিল গেটসকে দাতব্য কাজে সহায়তাকারী ছিলেন তিনি।

সূত্র : ওয়াল স্ট্রিট জার্নাল

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 44 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

One thought on “বিল গেটসের বাবা হেনরি গেটস আর নেই

Comments are closed.