করোনা যেসব দেশে এখনও পৌঁছায়নি!

বিশ্ব মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত ২১৪টি দেশ অঞ্চলে হানা দিয়েছে। এতে সারাবিশ্বে মারা গেছে ১০ লাখ ৩৭ হাজার ৯৭৭ জন মানুষ। মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫১ লাখ ৩৫ হাজার ৫২২ জন। মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ২৬ হাজার ৯০৯ জন।

গত বছরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে সারাবিশ্বে তাণ্ডব চালানো এ ভাইরাস এখনও বেশ কয়েকটি দেশে পৌঁছাতে পারেনি। তবে এই দেশের সংখ্যা মাত্র ৯টি।

যদিও দুদিন আগে এই তালিকায় দেশের সংখ্যা ছিল ১০টি। একজন করোনা রোগী শনাক্ত হওয়ায় সে তালিকা থেকে বাদ গেল সলোমন আইল্যান্ডস। শনিবার দেশটির প্রধানমন্ত্রী মানাসেহ সোগাভারে জানান, ফিলিপাইন থেকে ফেরা এক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোগাভারে বলেন, “এটা বলতে আমার কষ্ট হচ্ছে যে, করোনা মহামারি দেশে প্রবেশে বাধা দিতে আমাদের সম্মিলিত প্রচেষ্টা থাকা সত্ত্বেও আমরা কভিড-১৯ মুক্ত থাকার অর্জন হারিয়ে ফেলেছি।”

আরো পড়ুন: টুইটারে শারীরিক অবস্থা সম্পর্কে জানালেন মার্কিন প্রেসিডেন্ট

প্রশান্ত মহাসাগরীয় ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে অবস্থিত ওই ৯টি দেশ বা অঞ্চল হলো: কিরিবাতি, মার্শাল দ্বীপপুঞ্জ, মাইক্রোনেশিয়া, নাউরু, পালাউ, সামোয়া, টোঙ্গা, টুভ্যালু ও ভানুয়াতু।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 63 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।