বিশ্বে ১০ জনে একজন করোনায় আক্রান্ত: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সামনে কঠিন সময় আসছে সতর্ক করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, সম্ভবত বিশ্বে ১০ জনে একজন কোভিড-১৯ এআক্রান্ত। বিবিসির খবরে বলা হয়েছে, এই অনুমান এটাই বুঝাচ্ছে যে বিশ্বের বড় অংশ ঝুঁকিতে রয়েছে।

এই পরিসংখ্যান জানিয়েছেন ডব্লিউএইচও এর জরুরি স্বাস্থ্য কর্মসূচির নির্বাহী পরিচালক মাইক রায়ান।

ডব্লিউএইচও এর ৩৪ নির্বাহী সদস্যের কোভিড-১৯ সংক্রান্ত এক বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়ে ডা. মাইকেল রায়ান তার বক্তব্যে বলেন, শহরের চেয়ে গ্রাম এলাকার চিত্র ভিন্ন। এছাড়া বিভিন্ন গ্রুপেও পরিস্থিতি ভিন্ন। তবে এটা বুঝা যাচ্ছে যে বিশ্বের বড় একটা অংশ ঝুঁকিতে রয়েছে। খবর এপির।

তিনি বলেন, দক্ষিণ পূর্ব এশিয়ায় করোনার সংক্রমণ বেড়েছে। ইউরোপ এবং পূর্বাঞ্চলীয় এলাকাতেও বাড়তে দেখা যাচ্ছে। অন্যদিকে আফ্রিকা এবং পশ্চিমা অঞ্চলে আরও পজিটিভ। সর্বপরি বিশ্ব একটি কঠিন পরিস্থিতির সামনে।

‘এই রোগ এখনও ছড়িয়ে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন অংশে এর হার অনেক বেশি,’ বলেন রায়ান।

ডব্লিউএইচও এর তথ্যমতে বর্তমানে সাড়ে ৩ কোটিরও বেশি মানুষ করোনায় আক্রান্ত। তবে ডব্লিউএইচও এর অনুমান এটা ৮০ কোটির কাছাকাছি।

আরো পড়ুন: শারীরিক অবস্থার উন্নতি, হাসপাতাল ছেড়ে হোয়াইট হাউসে ট্রাম্প

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫৪ লাখ ১৪ হাজার ৭১ জনে পৌঁছেছে।

জেএইচইউর তথ্য অনুসারে, এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ লাখ ৪৩ হাজার ৪৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ৪৫ হাজারেরও বেশি মানুষ।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 46 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।