করোনা: বিশ্বে মৃত্যুর সংখ্যা ছাড়াল ১০ লাখ ৫৪ হাজার

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ১০ লাখ ৫৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ কোটি ৬০ লাখ।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ১১টা নাগাদ করোনায় আক্রান্ত ৩ কোটি ৬০ লাখ ৪৫ হাজার ৫০ জন। অন্যদিকে মৃতের সংখ্যা ১০ লাখ ৫৪ হাজার ৬০৭ জন। করোনায় বিশ্বে মৃতদের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ২২ হাজার ৭৪৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৫ হাজার ৮২২ জনের।
যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ৭০ হাজার ৯৫৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৭ হাজার ৫৭১ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৭ লাখ ৫৪ হাজার ১৭৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ৫৯১ জনের।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 43 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।