হঠাৎ বিদ্রোহী ক্রিকেটাররা, সব ধরনের খেলা বয়কট

হঠাৎ সোমবার দুপুরে বিসিবি’তে ক্রিকেট সাংবাদিকদের ভিড় বেড়ে যায়। ক্রিকেটাররা নাকি সংবাদ সম্মেলন ডেকেছেন? জাতীয় লিগে সম্মানী বাড়ানো সহ আরো বেশ কিছু দাবি-দাওয়া পুরণের জন্য জাতীয় দলের ক্রিকেটাররা এমন একটি সংবাদ সম্মেলন ডেকেছেন? বলাবলি হতে লাগল-দাবি পুরো না হলে ক্রিকেটাররা নাকি সামনের ভারত সফর বয়কটও করতে পারেন!

খানিকবাদে সেই সংবাদ সম্মেলনে এসে সাকিব আল হাসান, মুশফিক রহিম, মাহমুদউল্লার রিয়াদ, তামিম ইকবাল, রুবেল হোসেনরা, এনামুল হক জুনিয়ররা জোট বেঁধে এসে সেই বয়কটের কথাই জানিয়ে দিলেন! ক্রিকেটাররা অনেকগুলো দাবি জানিয়েছেন বিসিবি’র কাছে। এসব দাবি পুরণের নিশ্চয়তা না পেলে ক্রিকেটাররা সামনের সময়ের কোন ধরনের ক্রিকেটে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

ক্রিকেটারদের এসব দাবি-দাওয়ার মধ্যে আছে জাতীয় লিগে পারিশ্রমিক বাড়ানো। লিগ চলাকালে ভালো হোটেলে থাকা নিশ্চিত করা। ভাল মাঠে খেলা। শুধু নিজেদের না দেশীয় কোচেরও বেতন বৃদ্ধি। আম্পায়ারদের বেতন বৃদ্ধি। দেশের কোচ-ফিজিওদের অগ্রাধিকার দেয়া। ক্লাবগুলো যেন ক্রিকেটারদের বকেয়া এবং পাওনা টাকা নিশ্চিত করে।

টেস্ট এবং টি- টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান আকস্মিক এই সংবাদ সম্মেলনে জানান-‘যতদিন না পর্যন্ত আমাদের এসব দাবি-দাওয়া পুরো না হচ্ছে ততদিন আমরা কোনধরনের ক্রিকেটে জড়িত থাকতে চাচ্ছি না।’

বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করলে আকরাম জানান- দেখি আমি বিষয়টির খোঁজ নিচ্ছি। আমিও শুনছি এমন কিছু বিষয়ে। তবে ক্রিকেটারদের যদি কোন দাবি-দাওয়া থাকে তবে সেটা তারা আমাদেরকে আগে অবশ্যই জানাবে। অনুরোধ করবে। আগেই আন্দোলনে নামার প্রশ্ন আসছে কেন?’

জাতীয় লিগে ম্যাচ ফি নিয়ে ক্রিকেটাররা যে সন্তুষ্ঠ না সেটা আগেই জানা গিয়েছিল। তবে দু’রাউন্ড খেলা হয়ে যাওয়ার পর এই বিষয়টি নিয়ে ‘বিদ্রোহে’ নামলেন!

এই প্রসঙ্গে আকরাম বলছিলেন-‘আর্ন্তজাতিক ক্রিকেটে ক্রিকেটারদের ম্যাচ ফি’ দ্বিগুণ করা হয়েছে। মানছি যে ঘরোয়া ক্রিকেটে তাদের ম্যাচ ফি কম। তবে এই বিষয়টাতে টুর্নামেন্ট কমিটির। তারা এটা বাড়ানোর জন্য উদ্যোগ নেবে। তারপর বিসিবি সিদ্ধান্ত জানাবে। কিন্তু কেউ জানবে না, কারো কাছ থেকে কোন অনুরোধ আসবে না অথচ এখন হঠাৎ করে বয়কটের খবর আমাদের কেন শুনতে হবে? যা কিছুই হোক না কেন-সমঝোতা এবং আলাপ আলোচনার মধ্যেই হতে হবে।’

জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড শুরু হবে ২৪ অক্টোবর। আর জাতীয় দল সামনের মাসে ভারত সফরে যাবে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে।

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 77 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *