ফের কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো

দ্বিতীয়বারের মতো কানাডার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন জাস্ট্রিন ট্রুডো। ভোট শেষে কানাডার ব্রডকাস্টার সিটিভি ও সিবিসি ঘোষণা দিয়েছে, ট্রুডোর দল লিবারেল পার্টি সংখ্যালঘু সরকার গঠন করতে যাচ্ছেন। তার মানে হলো সরকার পরিচালনা করতে অন্য দলগুলোর সঙ্গে কাজ করতে হবে ট্রডোকে।

সমর্থকদের উদ্দেশ্যে ট্রুডো বলেছেন, বন্ধুরা, আপনাদের অভিনন্দন। আপনারা জয়ী হয়েছেন। বিভক্তি ও নেতিবাচক আদর্শকে কানাডার নাগরিকরা প্রত্যাখান করেছে। তারা ইতিবাচক আদর্শ ও জলবায়ু পরিবর্তনে শক্তিশালী পদক্ষেপকে বেছে নিয়েছে।

এবারের নির্বাচনে ১৫৮টি সিট পেয়েছে ট্রুডোর লিবারেল পার্টি। ২০১৫ সালের নির্বাচনে লিবারেল পার্টি জিতেছিল ১৮৪টি আসনে। কানাডার সংসদে মোট আসন ৩৩৮, সংখ্যাগরিষ্ঠতা পেতে দরকার ১৭০ আসন। সরকার গঠন ট্রুডো কোন দলের সঙ্গে আলোচনা করবেন তা এখনো স্পষ্ট নয়।

সূত্র: আল জাজিরা

চস/আজহার

শেয়ার করুন

The Post Viewed By: 75 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *